ব্রেকিং নিউজ

রাত ১২:৫৬ ঢাকা, রবিবার  ২৩শে সেপ্টেম্বর ২০১৮ ইং

মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া
দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, ফাইল ফটো

শহীদ মিনারে যাওয়া তাদের শোভা পায় না, যারা উর্দুকে ভালবাসে: মায়া

ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম বলেছেন, যারা বাংলায় কথা বলে, মনে মনে উর্দু ভালবাসে, তাদের শহীদ মিনারে যাওয়া শোভা পায় না।
বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে উদ্দেশ্যে করে তিনি বলেন, বেগম খালেদা জিয়ার শহীদ মিনারে যেতে মানা নাই। কিন্তু আমাদের কষ্ট হয় তখন, যখন তাঁর সঙ্গে রাজাকার-আলবদরা যায়। এই জায়গা তাদের জন্য নয়, এটা বাঙালিদের জন্য। যারা বাংলায় কথা বলে, তাঁদের জন্য। কিন্তু যারা বাংলায় কথা বলে, মনে মনে উর্দু ভালবাসে, তাদের জন্য সেখানে যাওয়া শোভা পায় না।
মায়া আজ শনিবার বিকেলে বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা মহানগর আওয়ামী লীগের যৌথসভায় এ আহবান জানান। অমর একুশে ফেব্রুয়ারি মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আাগামী ২২ ফেব্রুয়ারি বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভা সফল করার লক্ষেই এই বর্ধিত সভা অনুষ্ঠিত হয়।
ঢাকা মহানগর আওয়ামী লীগের সহসভাপতি কামাল আহমেদ মজমুদারের সভাপতিত্বে যৌথসভায় খাদ্যমন্ত্রী ও মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট কামরুল ইসলাম, সহসভাপতি মুকুল চৌধুরী ও শেখ বজলুর রহমান প্রমুখ বক্তব্য রাখেন।
দেশের সকল শহীদ মিনার সারা বছরই পরিস্কার-পরিচ্ছন্ন রাখার আহ্বান জানিয়ে মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেন, শহীদ দিবস আসলেই কেন্দ্রীয় শহীদ মিনারসহ সকল শহীদ মিনার ধোয়ামোছা হয়। অন্য সময় খোঁজ-খবর থাকে না। তাই আমাদের উচিত এই পবিত্র স্থানকে সারা বছর পরিস্কার পরিচ্ছন্ন রাখা।
তিনি বলেন, ২১শে ফেব্রুয়ারি এখন আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসাবে পালিত হয়। বিশ্বের বহু পর্যটক বাংলাদেশে আসে এই পবিত্র জায়গাটি দেখার জন্য। তারা এই অবস্থা দেখে, মন খারাপ করে চলে যায়। তিনি সারা বছর শহীদ মিনার এমন পরিস্কার রাখার আহ্বান জানান।