ব্রেকিং নিউজ

রাত ২:৫২ ঢাকা, রবিবার  ২৩শে সেপ্টেম্বর ২০১৮ ইং

দুই বাংলাদেশী শান্তিরক্ষীর জানাজা
সেনাবাহিনী প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক শহীদদের সম্মানে পুষ্পস্তবক অর্পণ করেন।

শহীদ দুই বাংলাদেশী শান্তিরক্ষীর জানাজা সম্পন্ন

মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রে সড়ক দুর্ঘটনায় শহীদ দুই বাংলাদেশী শান্তিরক্ষীর জানাজা আজ শুক্রবার ঢাকা সেনানিবাসে অনুষ্ঠিত হয়েছে। আন্ত:বাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ এ খবর জানানো হয়।

এতে বলা হয়, জানাজায় সেনাবাহিনী প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হকসহ ঢাকা সেনানিবাসের উর্ধ্বতন কর্মকর্তাগণ ও সকল পদবীর সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

নিহতরা হলেন- সৈনিক আরজান হাওলাদার, ৩৪ ই বেংগল (ফরিদপুর) ও সৈনিক (টিএ) মো: রিপুল মিয়া, ৩৫ ডিভ লোকেটিং ব্যাটারী আর্টিলারি (রংপুর)।

জানাজার পর সেনাবাহিনী প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক, নৌবাহিনী প্রধান এডমিরাল নিজামউদ্দিন আহমেদ ও বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল আবু এসরার শহীদদের সম্মানে পুষ্পস্তবক অর্পণ করেন।

এরপর শান্তিরক্ষীদের মরদেহ নিজ নিজ গ্রামের বাড়ীতে প্রেরণ করা হয়। সেখানে সম্পূর্ণ সামরিক মর্যাদায় তাদের দাফনকার্য সম্পন্ন হয়।

উল্লেখ্য, বাংলাদেশী শান্তিরক্ষীগণ সামরিক ও অসামরিক যানবাহনের একটি কনভয়ের নিরাপত্তায় নিয়োজিত ছিল।

গত ২৬ মে পথিমধ্যে ইয়ালোক নামক স্থানে ওই কনভয়ের কাঠ বহনকারী একটি ভারী যানবাহন নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে দুর্ঘটনাটি সংঘটিত হয়। এই ঘটনায় দুই বাংলাদেশী শান্তিরক্ষী নিহত এবং আরো দুইজন গুরুতর আহত হন ।

আহতরা হলেন- সৈনিক মো: জামাল উদ্দিন মোল্লাহ, ৩৪ ই বেংগল (ফরিদপুর) ও সৈনিক মো: মজাহিদুল ইসলাম, ৩৬ এডি রেজিমেন্ট আর্টিলারি (নওগাঁ)।

নিহত এবং আহতদের সবাই জাতিসংঘের শান্তিরক্ষা মিশনে নিয়োজিত বাংলাদেশ ব্যাটালিয়ন-৪ (ব্যানব্যাট-৪) এর সদস্য।

প্রয়াত দুই শহীদ সেনাসদস্যের মরদেহ আজ সকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে এসে পৌঁছায়।