ব্রেকিং নিউজ

রাত ১:৩৪ ঢাকা, সোমবার  ২৪শে সেপ্টেম্বর ২০১৮ ইং

ফাইল ফটো

শহীদের সংখ্যা: ‘এটা কি বিতর্কের ব্যাপার হতে পারে?

মুক্তিযুদ্ধে শহীদদের সংখ্যা নিয়ে বিতর্ক করা রুগ্ন রাজনীতি মন্তব্য করে এর মধ্যে গিয়ে সময় নষ্ট করবেন না বলে জানিয়েছেন গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন।
শুক্রবার রাজধানীর আরামবাগের কার্যালয়ে দলটির স্থায়ী কমিটির এক সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

শহীদদের চলমান বিতর্কের বিষয়ে জানতে চাইলে ড. কামাল হোসেন সাংবাদিকদের বলেন, ‘এটা কি বিতর্কের ব্যাপার হতে পারে? এগুলো হলো রুগ্ন রাজনীতি। এগুলোর মধ্যে ঢুকে পড়ে সময় নষ্ট করব না।’

গেল বছরের ২১ ডিসেম্বর রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল আয়োজিত আলোচনা সভায় মুক্তিযুদ্ধে শহীদের সংখ্যা নিয়ে বিতর্ক আছে বলে মন্তব্য করেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া।

সেসময় তিনি বলেছিলেন, ‘বলা হয়, এত লক্ষ লোক শহীদ হয়েছে। এটা নিয়েও অনেক বিতর্ক আছে যে, আসলে কত শহীদ হয়েছে মুক্তিযুদ্ধে, এটা নিয়েও বিতর্ক আছে।’

এই বক্তব্যের পর রাষ্ট্রদ্রোহিতার অভিযোগে খালেদা জিয়ার বিরুদ্ধে মামলা হয়েছে। মামলায় তার বিরুদ্ধে আদালত থেকে সমন জারি করা হয়েছে।

দলের স্থায়ী কমিটির সভায় ড. কামাল হোসেন বলেন, যে যে-ই দল করুক না কেন, বাংলাদেশে রাজনীতি করতে হলে সংবিধান অমান্য করার কোনো অধিকার নেই। সংবিধান সবাইকে মানতে হবে।

এসময় শহীদদের স্বপ্ন এখনো পূরণ হয়নি বলে মন্তব্য করে ড. কামাল শহীদদের স্বপ্ন পূরণে সবাইকে ঐক্যবদ্ধ ও সংগঠিত হওয়ার আহ্বান জানান।

আগামী ১৩ মার্চ গণফোরামের বর্ধিত সভা অনুষ্ঠিত হবে বলেও জানান দলটির সভাপতি।