Sheersha Media

ব্রেকিং নিউজ

ভোর ৫:৫২ ঢাকা, শুক্রবার  ১৬ই নভেম্বর ২০১৮ ইং

ফাইল ফটো

শহীদদের প্রতি বিএনপি চেয়ারপারসনের শ্রদ্ধা নিবেদন

কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। একুশে ফেব্রুয়ারি রাত দেড়টার দিকে এই শ্রদ্ধা নিবেদন করেন তিনি। এসময় তার সঙ্গে ছিলেন বিএনপির জ্যেষ্ঠ নেতারা।

ভাষা শহীদদের শ্রদ্ধা জানাতে রাত ১২টা ২০ মিনিটে খালেদা জিয়ার গাড়িবহর তার গুলশানের বাসা ‘ফিরোজা’ থেকে বেরিয়ে শহীদ মিনারের পথে রওনা হয়। খালেদা জিয়ার প্রেস সচিব মারুফ কামাল খান গণমাধ্যমকে জানান, বিএনপি চেয়ারপারসনের সঙ্গে একই বহরে দুটি বড় বাসে যান দলটির কেন্দ্রীয় নেতারা।

তারা হলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, মাহবুবুর রহমান, তরিকুল ইসলাম, আসম হান্নান শাহ, জমির উদ্দিন সরকার, আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান ও ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। জ্যেষ্ঠ নেতা চৌধুরী কামাল ইবনে ইউসুফ, আবদুল্লাহ আল নোমান, সেলিমা রহমান, শাহজাহান ওমর, আবদুল মান্নান, মীর নাসির, ইনাম আহমেদ চৌধুরী, শামসুজ্জামান দুদু, আবদুল হালিম, আবদুল কাইয়ুম, এজেডএম জাহিদ হোসেন, সুজাউদ্দিন, আমান উল্লাহ আমান, মাহবুবউদ্দিন খোকন, মোহাম্মদ শাহজাহান, রুহুল কবির রিজভী, ফজলুল হক মিলন, জয়নুল আবদিন ফারুক, খায়রুল কবীর খোকন, নাজিম উদ্দিন আলম, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, হাবিবুর রহমান হাবিব, হাবিবুল ইসলাম, সেলিম রেজা হাবিব, আবদুল লতিফ জনি, শামীমুর রহমান শামীম, সুলতান সালাহউদ্দিন টুকু, শায়রুল কবির খান, শামসুদ্দিন দিদার, অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া ও মাসুদ আহমেদ তালুকদার।

এছাড়া অঙ্গসংগঠনের নেতাদের মধ্যে শিরিন সুলতানা, রেহানা আখতার রানু, সৈয়দা আসিফা আশরাফি পাপিয়া, শ্যামা ওবায়েদ, রাজীব আহসান, আকরাম হাসান প্রমুখ ছিলেন খালেদার গাড়িবহরে।

এদিকে বিএনপি চেয়ারপারসন আসবেন জেনে দোয়েল চত্বরের কাছে জড়ো হয় দলটির কয়েকশ’ নেতা-কর্মী। ব্যাপক নিরাপত্তা বেষ্টনীর বাইরে তারা সড়কের দুই পাশে দাঁড়িয়ে অপেক্ষা করেন দলের নেত্রীর জন্য।

শহীদ মিনারে যাওয়ার পথে হাই কোর্ট মোড় ও দোয়েল চত্বরে খালেদা জিয়াকে বেশ কিছুক্ষণ অপেক্ষা করতে হয়।

খালেদা জিয়ার গাড়িবহর আটকে দেয়ার বিষয়ে পুলিশের পক্ষ থেকে বলা হয়, শহীদ মিনারে ফুল দিতে আসা সাধারণ মানুষের ব্যাপক ভিড় রয়েছে। একারণে তাদেরকে কিছুক্ষণ সময় দিতে হবে।

হাই কোর্ট মোড় ও দোয়েল চত্বরে দুই দফায় প্রায় আধা ঘণ্টা অপেক্ষায় থাকতে হয় বিএনপি চেয়ারপারসনকে। পরে  নেতা-কর্মীদের নিয়ে শহীদ মিনারে ফুল দেন তিনি।