Sheersha Media

ব্রেকিং নিউজ

রাত ১০:১৯ ঢাকা, বুধবার  ২১শে নভেম্বর ২০১৮ ইং

শহীদদের প্রতি প্রথম প্রহরেই শ্রদ্ধা জানাবেন খালেদা জিয়া

আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস ২১ ফেব্রুয়ারির প্রথম প্রহরেই কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানাবেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

রাষ্ট্রীয় কর্মসূচি শেষে তিনি শহীদ মিনারে ফুল দিয়ে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাবেন। এজন্য শনিবার রাত সাড়ে ১১টায় গুলশানের রাজনৈতিক কার্যালয় থেকে নেতাকর্মীদের নিয়ে রওনা হবেন সাবেক এই প্রধানমন্ত্রী।

বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের কর্মকর্তা শায়রুল কবীর খান  গণমাধ্যমকে এ তথ্য দেন।

তিনি বলেন, ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানানোর বিষয়ে গত ১৮ ফেব্রুয়ারি দুপুর ২টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিকের সঙ্গে বৈঠক করেন বিএনপির যুগ্ম মহাসচিব আমানউল্লাহ আমান ও সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন।

এ সময় ভিসি সিদ্ধান্ত দেন, রাষ্ট্রীয় কর্মসূচি শেষে শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানাতে পারবেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। আর ঢাকা বিশ্ববিদ্যালয় এ ব্যবস্থা করবে।

প্রসঙ্গত, কেন্দ্রীয় শহীদ মিনারের সার্বিক তত্ত্বাবধান করে থাকে ঢাকা বিশ্ববিদ্যালয়। ভিসির নেতৃত্বে ২১ ফেব্রুয়ারির অনুষ্ঠানের ব্যবস্থাপনা করা হয়।

শ্রদ্ধা নিবেদনের সময় খালেদা জিয়ার নিরাপত্তা বিষয়ে শায়রুল কবীর বলেন, ‘এমনিতেই কড়া নিরাপত্তার মধ্যে সবাই শহীদ মিনারে শ্রদ্ধা জানিয়ে থাকেন। এরপরও বাড়তি নিরাপত্তা প্রয়োজন মনে করলে সে ব্যবস্থার জন্য ডিএমপিকে জানানো হবে।’

জানা গেছে, শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদনের সময় খালেদা জিয়ার সঙ্গে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, দলের স্থায়ী কমিটির সদস্য, সাংগঠনিক সম্পাদক, সাবেক সংসদ সদস্যসহ সিনিয়র নেতারা উপস্থিত থাকবেন।