ব্রেকিং নিউজ

রাত ১১:১৮ ঢাকা, মঙ্গলবার  ১৮ই সেপ্টেম্বর ২০১৮ ইং

টিউপিল সিদ্দিক - শহিদুল আলম
বাংলাদেশী বংশোদ্ভূত ব্রিটিশ এমপি টিউপিল সিদ্দিক - আলোকচিত্রী শহিদুল আলম

শহিদুলের মুক্তি দাবি ব্রিটিশ এমপি টিউলিপের

গ্রেফতারকৃত আলোকচিত্রী শহিদুল আলমকে মুক্ত করে দেওয়ার আহবান জানিয়েছেন বাংলাদেশী বংশোদ্ভূত ব্রিটিশ এমপি টিউপিল সিদ্দিক।

হ্যাম্পস্টিড এন্ড কিলবার্নের বিরোধী লেবার দলের এমপি টিউলিপ বলেন, শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের হাতে শহিদুল আলমের এই গ্রেফতার খুবই হতাশাজনক। তাৎক্ষনিকভাবে এর অবসান প্রয়োজন।

তিনি আরো বলেন, বাংলাদেশকে অবশ্যই এর নাগরিকদের ক্ষেত্রে ন্যায় বিচারের আন্তর্জাতিক মানদণ্ড বজায় রাখতে হবে। আমি আশা করবো আমাদের (ব্রিটিশ) পররাষ্ট্র মন্ত্রণালয় এই বার্তাটি আমাদের মিত্রদেশ হিসেবে বাংলাদেশের কাছে দৃঢ়ভাবে পৌঁছে দেবে।

প্রসঙ্গত, গত ৫ আগস্ট রাতে তার ধানমন্ডির বাসা থেকে শহিদুল আলমকে তুলে নেয় ডিবি। নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের মধ্যে ‘উসকানিমূলক মিথ্যা’ প্রচারের অভিযোগে তথ্যপ্রযুক্তি আইনের মামলায় ৬ আগস্ট শহিদুল আলমকে সাত দিনের রিমান্ডে নেয় পুলিশ। সাত দিনের রিমান্ড শেষে ১২ আগস্ট শহিদুলকে কারাগারে পাঠানোর আদেশ দেন নিম্ন আদালত।

এখন পর্যন্ত শহিদুল আলমের গ্রেফতারের বিরুদ্ধে নিন্দা প্রকাশ করেছেন বিশ্বের বহু বিখ্যাত ব্যক্তিত্বরা। তাকে মুক্ত করে দেওয়ার আহবান জানিয়েছেন অনেক নোবেলজয়ী, চলচ্চিত্র পরিচালক, শিল্পী, অভিনেত্রী, সাংবাদিক, লেখক ও প্রভাবশালী ব্যবসায়ী-উদ্যোক্তাসহ বিভিন্ন পেশার ব্যক্তিরা।

এদের মধ্যে রয়েছেন, নোবেলজয়ী অর্থনীতিবিদ অমর্ত্য সেন, স্যার রিচার্ড ব্র্যানসন, শ্যারন স্টোন, রিচার্ড কুর্টিস, আর্চবিশপ ডেসমন্ড টুটু, অরুন্ধতী রায়, নোয়াম চমস্কি সহ অনেকে। সেই তালিকায় নতুন করে যোগ হলেন টিউলিপ সিদ্দিক। -দ্য টাইমস

উল্লেখ্য, বাংলাদেশী বংশোদ্ভূত ব্রিটিশ এমপি টিউপিল সিদ্দিক তিনি তার খালা ও বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আলমকে মুক্ত করে দেওয়ার এ আহবান জানিয়েছেন।