ব্রেকিং নিউজ

বিকাল ৩:৪৩ ঢাকা, বুধবার  ১৯শে সেপ্টেম্বর ২০১৮ ইং

“শব্দবোমা ও ঢিল ছুঁড়ে সরকার পরিবর্তন করতে চায় খালেদা”

সড়ক যোগাযোগ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, খালেদা জিয়া শব্দবোমা নিক্ষেপ ও ঢিল ছুঁড়ে বাংলাদেশের সরকার পরিবর্তন করতে চাচ্ছেন বলে তিনি মন্তব্য করেন। দেশে হত্যা ও গুম বন্ধে সংলাপ ছাড়া বিকল্প কোনো পথ নেই- বিএনপি চেয়ারপার্সন খালেদা জিযারে এমন বক্তব্যের জবাবে তিনি একথা বলেন।
শুক্রবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটি আয়োজিত ‘ডিআরইউর সদস্য লেখক সম্মননা ২০১৫’ শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।
ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনাসভায় সংগঠনের সভাপতি সাখাওয়াত হোসেন বাদশার সভাপতিত্বে তাজুল ইসলাম এমপি, ডিআরইউর সাধারণ সম্পাদক ইলিয়াস হোসেন, সহ-সভাপতি রফিকুল ইসলাম আজাদ প্রমুখ উপস্থিত ছিলেন।
ওবায়দুল কাদের বলেছেন, খালেদা জিয়া শব্দবোমা নিক্ষেপ ও ঢিল ছুঁড়ে বাংলাদেশের সরকার পরিবর্তন করতে চাচ্ছেন। বিদেশে থেকে ঢিল ছুঁড়ে বাংলাদেশকে পাকিস্তান ও আফগানিস্থান বানানোর ষড়যন্ত্র বন্ধ করুন। কারণ শব্দ বোমা ও ঢিল ছুঁড়ে বাংলাদেশে সরকার পরিবর্তন সম্ভব নয়।
বিএনপিকে উদ্দেশ্য করে ওবায়দুল কাদের বলেন, সংলাপে বসার মত পরিবেশ লাগে। কিন্তু বিএনপি সেই পরিবেশ নষ্ট করেছে। আর সংলাপে বসার মত বিএনপির যোগ্যতা নেই। সংলাপে বসতে চাইলে আপনাদের আগে শক্তি, সামর্থ ও সাহস আছে কি না তা প্রমাণ করতে হবে। কারণ আন্দোলন ছাড়া বাংলাদেশে কোনো কিছু হয় না। সুতরাং আপনারা যদি ‘৬৯ কিংবা ৯০’ সালের মত আন্দোলন করতেন তাহলে সংলাপে বসার কথা ভাবতো সরকার। কিন্তু বিএনপি সেই যোগ্যতা প্রমাণ করতে ব্যর্থ হয়েছে।
রাজনৈতিক নেতাদের উদ্দেশে মন্ত্রী বলেন, জিহ্বা দিয়ে লাগাম ছাড়া কথা বলা বন্ধ করতে হবে। কারণ এর ফলে রাজনীতির পরিস্থিতি আরো বিপর্যয়ের দিকে অগ্রসর হবে।
অনুষ্ঠানে ঢাকা রিপোর্টার্স ইউনিটির উদ্যোগে ২২ জন লেখক, কবি ও সাহিত্যিককে সম্মাননা প্রদান করা হয়।