Sheersha Media

ব্রেকিং নিউজ

সকাল ১১:৪৭ ঢাকা, বৃহস্পতিবার  ১৫ই নভেম্বর ২০১৮ ইং

লোগো ছাড়া দল জামায়াত!

আজ গণমাধ্যমে “জামায়াতের লোগো পরিবর্তন” শীর্ষক খবর প্রকাশিত হয়েছে। যার প্রেক্ষিতে ‘জামায়াতের লোগো পরিবর্তন’ শীর্ষক সংবাদের ব্যাখ্যা দিয়েছেন দলটিন কেন্দ্রীয় প্রচার বিভাগের সেক্রেটারি অধ্যাপক মো. তাসনীম আলম।

এক বিবৃতিতে তিনি বলেছেন, কোন সংগঠনের গঠনতন্ত্রই লোগো বহন করে। সর্বশেষ সংশোধিত গঠনতন্ত্র যা নির্বাচন কমিশনে জমা আছে, তাতে বাংলাদেশ জামায়াতে ইসলামীর কোন লোগো নেই এবং বর্তমানেও আমরা নতুন কোন লোগো চালু করিনি।

তাই আমাদের এ বক্তব্যের পরে আশা করি এ সংক্রান্ত সকল ভুল বোঝাবুঝি দূর হবে।

jamaat4উল্লেখ্য, গতকাল এক প্রেস বিজ্ঞপ্তিতে নতুন লোগো যুক্ত করে গণমাধ্যমে বিবৃতি পাঠিয়েছে দলের পক্ষ থেকে। নতুন লোগোতে লাল-সবুজ রং ব্যবহার করা হয়েছে।

জামায়াতের দেয়া ওই বিবৃতিতে লোগো পরিবর্তনের বিষয়টি পরিলক্ষিত হয়। সাম্প্রতিক হত্যাকাণ্ডে জামায়াতকে জড়িয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের বক্তব্যের প্রতিবাদ জানিয়ে বিবৃতিটি দেয়া হয়। নতুন লোগোতে লাল রঙের অংশে বাংলাদেশ এবং সবুজ রঙের অংশে জামায়াতে ইসলামী লেখা আছে।

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য হামিদুর রহমান আযাদ গতকাল গণমাধ্যমে বিবৃতিটি পাঠান। ওই বিবৃতিতে নতুন লোগোটি ব্যবহার করা হয়েছে। জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় প্রচার বিভাগ থেকে পাঠানো বিবৃতিতে ‘এম আলম’ স্বাক্ষর করেছেন।

যা নিয়ে আজকের সকল প্রকার গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হওয়ার পরে জামায়াত এ ব্যাখ্যা দিল।