Sheersha Media

ব্রেকিং নিউজ

রাত ২:৩২ ঢাকা, শুক্রবার  ১৬ই নভেম্বর ২০১৮ ইং

সৌদি আরব

লেবানন ত্যাগে সৌদি নাগরিকদের নির্দেশ ‘সৌদির

সৌদি আরবের নাগরিকদের লেবানন থেকে যত দ্রুত সম্ভব নিজ দেশে ফেরার নির্দেশ দেয়া হয়েছে। একইসঙ্গে কোনো নাগরিককে নতুন করে লেবাননে না যাওয়ার জন্যও সতর্ক করা হয়েছে।

সৌদি আরবের রাষ্ট্রীয় সংবাদমাধ্যম এসপিএ দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তাদের উদ্ধৃতি দিয়ে বৃহস্পতিবার এ সংবাদ প্রকাশ করেছে। খবর আল জাজিরার।

খবরে বলা হয়েছে, বর্তমান পরিস্থিতিতে সৌদি নাগরিকদের যত দ্রুত সম্ভব লেবানন ত্যাগের নির্দেশ দেয়া হয়েছে। এছাড়া কোনো সৌদি নাগরিককে লেবাননে প্রবেশ না করার জন্য পরামর্শ দেয়া হয়েছে।

শনিবার লেবাননের প্রধানমন্ত্রী সাদ আল হারিরি সৌদি সফররত অবস্থায় প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগের ঘোষণা দেন। এরপর থেকে লেবানন কর্তৃপক্ষ বিষয়টির সমালোচনা করে আসছেন।

লেবানন অভিযোগ করছে, সাদ আল হারিরিকে সৌদি আরবে আটকে রাখা হয়েছে। যদিও সৌদি আরব বিষয়টি অস্বীকার করছে।

লেবানন কর্তৃপক্ষ বলছে, সাদকে সৌদি আরবে আটক রাখা লেবাননের সার্বভৌমত্বে হস্তক্ষেপ করারই শামিল। আমরা তাকে দেশে ফেরত পেতে আন্তর্জাতিক সম্প্রদায়ের সঙ্গে কাজ করব।

তবে সাদ হারিরিকে আটক রাখার বিষয়টি অস্বীকার করেছে সৌদি কর্তৃপক্ষ। কিন্তু সাদ হারিরির পক্ষ থেকে এ অভিযোগের বিষয়ে এখনও কোনো বক্তব্য প্রকাশ করা হয়নি। সে কারণে তাকে আটকে রাখার অভিযোগ উড়িয়ে দিতে পারছে না আন্তর্জাতিক সম্প্রদায়।