Press "Enter" to skip to content

‘লুটপাটের জন্য গ্যাসের দাম বাড়ানোর সিদ্ধান্ত’ – বিএনপি

গ্যাসের দাম বাড়ানোর সিদ্ধান্তকে অযৌক্তিক ও গণবিরোধী হিসেবে আখ্যা দিয়ে ‘লুটপাটের জন্য সরকার গ্যাসের দাম বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে’ বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার সন্ধ্যায় গুলশানে দলের চেয়ারপারসনের কার্যালয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দলের পক্ষে এক সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন।

গ্যাসের দাম বাড়ানোর সিদ্ধান্ত ঘোষণার পরপরই সন্ধ্যায় জরুরি সংবাদ সম্মেলনে এ বিষয়ে দলের অবস্থান তুলে ধরেন মির্জা ফখরুল।

বিএনপি মহাসচিব অভিযোগ করেন, জনগণকে জিম্মি করে  বেপরোয়া লুটপাটের জন্য গ্যাসের দাম বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার। জনগণ এ সিদ্ধান্ত মানবে না।

তিনি বলেন, এলপিজি গ্যাসের সঙ্গে সমতা আনার লক্ষ্যে তথাকথিত গ্যাসের মূল্য বৃদ্ধির প্রস্তাব করা হয়েছে। এতে এলপিজির বাজার তৈরি হবে। ফলে সরকারের ঘনিষ্ঠ কিছু ব্যবসায়ী লাভবান হবে।

মির্জা ফখরুল বলেন,আবারও গ্যাসের দাম বৃদ্ধির ফলে প্রতিযোগিতাহীন বাজারে কিছু মুখচেনা ব্যক্তি অর্জিত মুনাফা গুনবে আর জনগণ শোষিত হবে।

মির্জা ফখরুল বলেন, সরকার ঘনিষ্ঠ কয়েকটি ব্যবসায়ী শ্রেণিকে অতিরিক্ত মুনাফা পাইয়ে দিতেই আবারও গ্যাসের মূল্য বৃদ্ধি করার আয়োজন করেছে।

গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে বিএনপি কোনো কর্মসূচি দেবে কিনা জানতে চাইলে বিএনপি মহাসচিব জানান, পরে জানানো হবে।

রাজস্ব আদায়ের এই পথ জনগণ মানবে না বলেও মন্তব্য করেন তিনি।

Mission News Theme by Compete Themes.