ব্রেকিং নিউজ

সন্ধ্যা ৬:৫৭ ঢাকা, বৃহস্পতিবার  ২১শে জুন ২০১৮ ইং

গাড়ি বোমা বিস্ফোরণ

লিবিয়ায় গাড়ি বোমা হামলায় নিহত ৭

লিবিয়ার পূর্বাঞ্চলে বেনগাজি নগরীর কেন্দ্রস্থলে বৃহস্পতিবার দিনশেষে গাড়ি বোমা বিস্ফোরণে অন্তত ৭ জন নিহত এবং ২০ জন আহত হয়েছে। স্থানীয় নিরাপত্তা কর্মকর্তার বরাত দিয়ে এএফপি এ কথা জানায়।

তিবেশটি হোটেলের কাছে ব্যস্ততম সড়কে এ বিস্ফোরণে ঘটে। এ সড়কে পবিত্র রমজান উপলক্ষে লোকজনের ব্যাপক ভিড় থাকে। নিহতরা সবাই বেসামরিক নাগরিক।

এই হামলার জন্য কোন পক্ষ দায় স্বীকার করেনি। তবে লিবিয়ান কর্মকর্তা অভিযোগ করে বলেন, ‘সন্ত্রাসীরা এই বার্তা দিতে চায় যে, বেনগাজি নিরাপদ নয়।’

২০১১ সালে লিবিয়ায় গণজাগরণ এবং মোয়াম্মার গাদ্দাফির হত্যার পর থেকেই দুই প্রতিদ্বন্দ্বী কর্তৃপক্ষ এবং বিভিন্ন জঙ্গি গ্রুপ তেল সমৃদ্ধ দেশটির নিয়ন্ত্রণের জন্য সংঘাতে জড়িত রয়েছে।

সামরিক কমান্ডার খলিফা হাফতার জিহাদিদের বিরুদ্ধে অভিযান চালিয়ে বেনগাজি মুক্ত করার তিন বছর পরে বেনগাজির ‘পূর্ণ স্বাধীনতা’ ঘোষণা করেন।

তবে নগরীতে সংঘর্ষ ও হামলা অব্যাহত রয়েছে। এই হামলা থেকে কূটনৈতিক এলাকা ও নিরাপত্তা বাহিনী রেহাই পাচ্ছে না। গত জানুয়ারিতে একটি মসজিদের সামনে গাড়ি বোমায় অন্তত ৪০ জন নিহত হয়েছে। গত ফেব্রুয়ারিতে অপর এক হামলায় একজন নিহত ও প্রায় ১৫০ জন আহত হয়েছে।