ব্রেকিং নিউজ

বিকাল ৩:২২ ঢাকা, বুধবার  ২৩শে মে ২০১৮ ইং

লিফলেট বিলি করছেন নায়িকা প্রভা!

রাজধানীতে ব্যস্ত রাস্তায় প্রায় লিফলেট বিলি করেতে দেখা যায় কিছু মধ্যবয়স্ক নারীকে। যাদের বোরখায় শরীর আপাদমস্তক ঢাকা থাকে। আর হাতে থাকে কিছু লিফলেট। লিফলেটগুলো তারা কখনো বাসের যাত্রীদের কাছে জানালা দিয়ে ছুঁড়ে মারেন। আবার কখনো রিকশায় বসা যাত্রীর কোলে ছুঁড়ে মারেন। আর এভাবে এসব নারীরা জীবিকা নির্বাহ করে থাকেন। তবে মজার ব্যাপার হলো ঢাকার ব্যস্ততম রাস্তার এভাবে লিফলেট বিলি করছেন অভিনেত্রী সাদিয়া জাহান প্রভা!

ভাবছেন, অভিনয় ছেড়ে কেন এমন অদ্ভুদ পেশা বেছে নিলেন প্রভা? না, এটা প্রভার কোনো বাস্তব জীবনের গল্প নয়, ‘লিফলেট’ নামে একটি নাটকে চরিত্রের প্রয়োজনেই রাস্তায় নেমেছেন প্রভা।

নির্মাতা সূত্রে জানা যায়, লিফলেট বিতরণ করতে গিয়েই ক্যানভাসার শ্যামল মাওলার সঙ্গে পরিচয় হয় প্রভার। তাদের মধ্যে বেশ ভালো একটা বন্ধুত্ব তৈরি হয়। দুজন হাত ধরে শহর ছেড়ে পালানোর পরিকল্পনা করে। কিন্তু যাওয়ার আগে শহরের ভণ্ডদের মুখোশ উন্মোচন করে দিয়ে যাবে। সেই ভাবনা থেকে শহরের কিছু খারাপ মানুষের নামে লিফলেট ছাপিয়ে সেগুলো বিতরণ করে বাসে।

প্রভা-শ্যামল মওলা ছাড়াও শাহবাতেন হাকিম নামে একটি ভন্ড চরিত্রে অভিনয় করেছেন শতাব্দি ওয়াদুদ। নাটকটি নাটকটির গল্প, চিত্রনাট্য ও পরিচালনা করেছেন সেরনিয়াবাত শাওন। রাজধানীর আজিমপুর, লক্ষ্মীবাজার, শাহবাগ, পলাশীসহ নানা জায়গায় নাটকটির দৃশ্যধারণ হয়েছে। আসন্ন ঈদুল আযহায় নাটকটি বেসরকারি টিভি চ্যানেল এনটিভিতে প্রচারিত হবে।