Sheersha Media

ব্রেকিং নিউজ

রাত ৯:৪২ ঢাকা, মঙ্গলবার  ১৩ই নভেম্বর ২০১৮ ইং

লালমনিরহাটে খ্রিস্টান যাজককে হত্যার হুমকি দিয়ে চিঠি ‘আইএসের’

এবার লালমনিরহাটের আরেক খ্রিস্টান যাজককে হত্যার হুমকি দিয়ে ‘আইএস’-এর নামে চিঠি পাঠানো হয়েছে। চিঠি পাওয়ার পর ‘চার্চ অভ গড’ মিশনের যাজক তপন কুমার বর্মন সদর থানায় সাধারণ ডায়েরি করেছেন।
গত বৃহস্পতিবার পাঠানো ওই চিঠিতে প্রেরকের নাম উল্লেখ ছিল ‘আইএস বাংলাদেশ শাখার কমান্ডার’।
লালমনিরহাট সদর থানার এসআই আলমগীর হোসেন গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, লালমনিরহাট ‘চার্চ অভ গড’ মিশনের যাজক তপন কুমার বর্মন ওই চিঠি পাওয়ার পর শনিবার রাতে থানায় একটি জিডি করেছেন।
তিনি জানান, চার্চে পৌঁছানো ওই চিঠিতে বলা হয়েছে, ’সিরিয়ার আইএস কমান্ডার তোমার মস্তক চেয়ে আমাদের কাছে চিঠি পাঠিয়েছে। শিঘ্রই তোমার মস্তক সিরিয়ায় উপহার স্বরূপ পাঠানো হবে।’
যাজক ফাদার তপনকে লেখা চিঠিতে আরো উল্লেখ ছিল, ‘যা খেতে ইচ্ছে করে তা তৃপ্তি করে ২০ ডিসেম্বরের মধ্যে খেয়ে নিতে এবং স্ত্রীর কাছে বিদায় চেয়ে নিতে।’
এসআই আলমগীর হোসেন বলেন, লালমনিরহাটে অন্য যারা খ্রিস্টান ধর্ম প্রচার করেন, তাদেরও ‘শিগগিরই হত্যা করা হবে’ বলে ওই চিঠিতে হুমকি দেয়া হয়েছে। চিঠিতে বলা হয়েছে, ‘কান্তজিউ মন্দিরে আমরা বোমা ফাটিয়েছি। ক্ষমতা আছে কি না সময়ে বুঝিয়ে দেব।’
দিনাজপুর ও রংপুরে কয়েকজন পাদ্রিকে হত্যার হুমকি দেয়ার পর লালমনিরহাটের ‘চার্চ অভ গড’ মিশনের যাজক তপন কুমার বর্মনকে হত্যার এই হুমকি এলো।
এর আগে গত ২৬ নভেম্বর বাংলাদেশ আঞ্চলিক ব্যাপ্টিস্ট চার্চ রংপুরের পালক প্রধান ফাদার রেভারেন্ড বার্নাবাস হেমরমকে হত্যার হুমকি দিয়ে ডাকযোগে চিঠি পাঠানো হয়েছিল।
প্রসঙ্গত, এর আগে পাবনার খ্রিস্টান পাদ্রি লুক সরকারকে গলা কেটে হত্যার চেষ্টা হয়। এছাড়া দিনাজপুরে আরেক ইতালীয় ধর্মযাজক ডা. পিয়েরোকে গুলি করে হত্যার চেষ্টা করে মোটরসাইকেল আরোহী হামলাকারীরা।