ব্রেকিং নিউজ

রাত ১:৫৫ ঢাকা, বুধবার  ১৯শে সেপ্টেম্বর ২০১৮ ইং

লন্ডন হামলা
হামলার পর রাস্তায় পড়ে ছিল বহু আহত মানুষ

লন্ডন হামলা: নিহত ৫, অন্তত ৪০ জন আহত

যুক্তরাজ্যের ওয়েস্টমিনস্টারে এক ব্যক্তির হামলা ও পাল্টা হামলায় পাঁচজন নিহত ও অন্তত ৪০ জন আহত হয়েছে। পার্লামেন্ট ভবনের বাইরে হামলাকারী এক পুলিশ সদস্যকে ছুরিকাঘাত করে। পুলিশের গুলিতে হামলাকারী নিহত হয়। পুলিশ হামলাকারীর পরিচয় প্রকাশ করেনি।

হামলাকারীর ছুরিকাঘাতে নিহত পুলিশ কর্মকর্তার নাম পিসি কেথ পালমার (৪৮)। তিনি বিবাহিত ও এক সন্তানের জনক।

এ হামলার নিন্দা জানিয়ে ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে বলেন, হামলাটি ‘অসুস্থ ও বিকৃত’ চিন্তার ফসল এবং স্বাধীন মূল্যবোধ, গণতন্ত্র ও বাক স্বাধীনতার ওপর আঘাত।

ভারপ্রাপ্ত ডেপুটি কমিশনার ও মেট্রোপলিটন পুলিশের সন্ত্রাসবাদ বিরোধী শাখার প্রধান মার্ক রউলেই বলেন, তারা হামলাকারীর পরিচয় জানেন বলে মনে করছেন। হামলাকারী আন্তর্জাতিক ও ইসলামপন্থীদের দ্বারা উদ্বুদ্ধ হয়েছে বলে তারা মনে করছেন। বিস্তারিত তারা আর কিছু জানাননি।

গ্রিনিচ মান সময় মঙ্গলবার ১৪টা ৪০ মিনিটে লন্ডনের মধ্যাঞ্চলে হাউস অব পার্লামেন্টের কাছে ওয়েস্টমিনস্টার ব্রিজের ওপর একটি চত্বরে হামলাকারী তার গাড়িটি মানুষের ভিড়ের ওপর উঠিয়ে দেয়। এরপর গাড়িটি হাউস অব পার্লামেন্টের বাইরের রেলিংয়ে আছড়ে পরে।
এতে অন্তত দুই জন নিহত ও আরো অনেকে আহত হয়েছে।

হামলাকারী গাড়ি থেকে নেমে ছুরি হাতে পার্লামেন্টে ঢুকতে চাইলে পুলিশ বাধা দেয়। হামলাকারী নিরস্ত্র পিসি পালমারকে ছুরিকাঘাত করলে তিনি নিহত হন।

সশস্ত্র বাহিনীর কর্মকর্তারা হামলাকারীকে গুলি করে হত্যা করে।