ব্রেকিং নিউজ

রাত ১:৫০ ঢাকা, বুধবার  ২০শে জুন ২০১৮ ইং

লন্ডন থেকে নিউইয়র্কের পথে প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা হিথ্রো আন্তর্জাতিক বিমানবন্দরে তিন ঘণ্টা যাত্রাবিরতির পর নিউইয়র্কের উদ্দেশে লন্ডন ছেড়ে গেছেন।
ব্রিটিশ এয়ারওয়েজের একটি ফ্লাইট প্রধানমন্ত্রী ও তাঁর সফরসঙ্গীদের নিয়ে লন্ডনের স্থানীয় সময় বুধবার সন্ধ্যা ৭টায় হিথ্রো আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যায়।  জনপ্রশাসন মন্ত্রী ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম, বঙ্গবন্ধুর কনিষ্ঠ কন্যা শেখ রেহানা এবং ব্রিটেনে বাংলাদেশের হাইকমিশনার মো. আবদুল হান্নান এসময় বিমানবন্দরে প্রধানমন্ত্রকে বিদায় জানান।
যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি সুলতান মাহমুদ শরীফ ও সাধারণ সম্পাদক সৈয়দ সাজ্জাদুর রহমান ফারুকসহ স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ বিমানবন্দরে উপস্থিত ছিলেন।
এর আগে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইট প্রধানমন্ত্রী ও তাঁর সফরসঙ্গীদের নিয়ে লন্ডন সময় বিকেল ৩টা ২০ মিনিটে হিথ্রো আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।
এ বছর জাতিসংঘ সাধারণ অধিবেশনকে বাংলাদেশের জন্য খুবই গুরুত্বপূর্ণ বিবেচনা করা হচ্ছে। কারণ এতে বাংলাদেশের প্রধানমন্ত্রীর হাতে জাতিসংঘের পরিবেশ সম্পর্কিত সর্বোচ্চ পুরস্কার ‘চ্যাম্পিয়ন্স অব দ্য আর্থ’ এবং ইন্টারন্যাশনাল টেলিকমিউনিকেশন ইউনিয়নের টেকসই উন্নয়নে আইসিটি পুরস্কার তুলে দেয়া হবে।