Sheersha Media

ব্রেকিং নিউজ

সকাল ৮:১৩ ঢাকা, বুধবার  ১৪ই নভেম্বর ২০১৮ ইং

লন্ডনে সন্ত্রাসী হামলা
ফিনসবারি পার্ক এলাকা ঘিরে রেখেছে পুলিশ Neil Hall/Reuters

লন্ডনে আবারো সন্ত্রাসী হামলা, নিহত ২

লন্ডনে এবার ফিনসবারি পার্কে গাড়ি হামলায় দুইজন নিহত হয়েছেন। এসময় আহত হয়েছেন বেশ কয়েকজন।

এ ঘটনায় একজনকে আটক করা হয়েছে। খবর মেট্রো, বিবিসি ও দ্য গার্ডিয়ানের।

সম্প্রতি লন্ডন ব্রিজ এলাকায় একই ধরনের হামলার ঘটনা ঘটে।

লন্ডন মেট্রোপলিটন পুলিশ জানায়, রবিবার দিবাগত রাতে সেভেন সিস্টারস রোডের ফিনসবারি পার্ক মসজিদে তারাবির নামাজ শেষে বেরিয়ে আসার সময় মুসল্লিদের ওপর দ্রুতগতির একটি গাড়ি উঠিয়ে দেয় হামলাকারীরা। এতে দুইজন নিহত হয় এবং আহত হয় অনেকেই।

এদিকে এ ঘটনায় জড়িত সন্দেহে একজনকে আটক করা হয়েছে।

ঘটনাস্থলে বেশ কয়েকটি অ্যাম্বুলেন্স ও কর্মী পাঠানো হয়েছে বলে জানায় পুলিশ।

নাম প্রকাশ না করার শর্তে একজন প্রত্যক্ষদর্শী জানান, সেভেন সিস্টারস রোডের একটি ফ্ল্যাটে তিনি থাকেন। তিনি দেখেন ফিনসবারি পার্ক মসজিদের সামনে একটি সাদা ভ্যান গিয়ে দাঁড়ায়। সেদিক থেকে পথচারীরা আসতেই দ্রুতগতিতে তাদের ওপর ভ্যানটি চালিয়ে দেয় সন্ত্রাসীরা।

এর আগে গত ৩ জুন লন্ডন ব্রিজে সন্ত্রাসীরা গাড়ি নিয়ে হামলা চালায়। এতে ছয় জন নিহত ও ৪৮ জন আহত হয়ে। পরে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ায় সাতে। একই সঙ্গে সন্দেহভাজন তিনজন গুলিতে নিহত হয়।

হামলায় ব্যবহৃত একটি সাদা রংয়ের গাড়ি প্রায় ৫০ কিলোমিটার গতিতে পথচারীদের উপর তুলে দেয় সন্ত্রাসীরা। পরে হামলার দায় স্বীকার করে নেয় সন্ত্রাসবাদী সংগঠন আইএস।

হামলার পর গাড়ি থেকে নেমে তিন ব্যক্তি ব্রিজের পাশের মার্কেটে জনসাধারণ ও পুলিশের উপর এলোপাতাড়ি ছুরিকাঘাত শুরু করে। ছুরিকাঘাতে ট্রান্সপোর্ট পুলিশের এক সদস্যও আহত হন। হামলার ৮ মিনিটের মধ্যেই পুলিশের গুলিতে তিন সন্দেহভাজন ঘটনাস্থলে নিহত হয়।