ব্রেকিং নিউজ

রাত ২:৫৫ ঢাকা, বুধবার  ১৯শে সেপ্টেম্বর ২০১৮ ইং

লতিফ সিদ্দিকীর ৬ মাসের জামিন

ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে দায়ের করা সাত মামলায় ছয় মাসের জামিন পেলেন সাবেক মন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকী। একইসঙ্গে তার বিরুদ্ধে দায়ের করা মামলাগুলো কেন বাতিল করা হবে না সেব্যাপারে জানতে চেয়ে সরকারের প্রতি রুল জারি করেছেন হাইকোর্ট।

আগামী চার সপ্তাহের মধ্যে সরকারকে এ রুলের জবাব দিতে বলা হয়েছে। এই রুল নিষ্পত্তি না হওয়া পর্যন্ত লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে দায়ের করা মামলাগুলো স্থগিত থাকবে।
অনুভূতিতে আঘাতের অভিযোগে লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে দায়ের করা ৬টি মামলা ও নারায়ণঞ্জের ১টি মামলায় নিম্ন আদালতে জামিন না পেয়ে মে মাসের প্রথম সপ্তাহে সুপ্রিমকোর্টে জামিন আবেদন করেন। মঙ্গলবার এই আবেদনের শুনানি শেষে বিচারপতি নিজামুল হক ও বিচারপতি ফরিদ আহমেদ শিবলীর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ তাকে ৬ মাসের জামিন দেন।
তবে ৭টি মামলায় জামিন পেলেও লতিফ সিদ্দিকীর কারাবাস এখনই শেষ হচ্ছে না বলে জানিয়েছেন তার আইনজীবী ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া। সারাদেশে তার বিরুদ্ধে ২৯টি মামলা চলছে। এরমধ্যে ১০টি মামলায় লতিফ সিদ্দিকীকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

আদালতে আসামিপক্ষে শুনানি করেন ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া। অপরদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. মনিরুজ্জামান। লতিফের বিপক্ষে অ্যাডভোকেট আবেদ রাজা শুনানিতে অংশ নেন।