ব্রেকিং নিউজ

রাত ১২:১৪ ঢাকা, বৃহস্পতিবার  ২০শে সেপ্টেম্বর ২০১৮ ইং

ফাইল ফটো

লতিফ সিদ্দিকীকে হাসপাতালে ভর্তি

বহিষ্কৃত মন্ত্রী ও আওয়ামী লীগ নেতা লতিফ সিদ্দিকীকে শনিবার বিকেল সাড়ে ৩ টার দিকে একটি প্রিজন ভ্যানে করে তাকে হাসপাতালে নিয়ে আসা হয়। এরপর তাকে পরীক্ষা নিরীক্ষা করে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের (বিএসএমএমইউ) কার্ডিওলজি বিভাগে ভর্তি করা হয়েছে।

বিগত ২৮ সেপ্টেম্বর নিউইয়র্কে এক অনুষ্ঠানে লতিফ সিদ্দিকী হজ, তাবলিগ জামায়াত এবং প্রধানমন্ত্রী পুত্রের সমালোচনা করে সারাদেশের মানুষের প্রতিবাদের মুখে পড়েন। তার এসব মন্তব্য নিয়ে সারা দেশে শুরু হয় তোলপাড়। ফাঁসির দাবিতে রাজধানীসহ দেশের বিভিন্ন অঞ্চলে সভা-সমাবেশ ও মানববন্ধন অব্যাহত থাকে ধর্মভিত্তিক রাজনৈতিক দলসহ বিভিন্ন সামাজিক সংগঠন।

ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়ার মামলায় লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে ঢাকাসহ দেশের অন্যান্য আদালত তার বিরুদ্ধে সমন জারি করে হাজির হওয়ার নির্দেশ দেন। কিন্তু তিনি নির্ধারিত সময়ে আদালতে হাজির না হওয়ায় তার বিরুদ্ধে জারি হয় গ্রেফতারি পরোয়ানা।

এরপর ২৫ নভেম্বর তিনি ধানমন্ডি থানায় আত্মসমার্পণ করেন। থানা থেকে তাকে আদালতে প্রেরণ করা হলে আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেয়। তিনি ঢাকা কেন্দ্রীয় কারাগারেই ছিলেন। সেখান থেকে শনিবার তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে (বিএসএমএমইউ) ভর্তি করা হল ।