ব্রেকিং নিউজ

রাত ৮:২০ ঢাকা, বুধবার  ২৬শে সেপ্টেম্বর ২০১৮ ইং

‘লঞ্চ ও স্টিমারের মুখোমুখি সংঘর্ষে বরিশালে নিহত ৫’

সদর উপজেলার চরবাড়িয়া ইউনিয়ন সংলগ্ন কীর্তনখোলা নদীতে লঞ্চ ও স্টিমার মুখোমুখি সংঘর্ষে তিন নারীসহ ৫ জন নিহত হয়েছেন। এ দুর্ঘটনায় আহত হয়েছেন ১০ জন। নিহতদের মধ্যে ২ নারী যাত্রীর পরিচয় পাওয়া গেছে। তারা হচ্ছেন সীমা আকতার (২০) ও মোসামৎ তামান্না (১২)। অপর এক নারী যাত্রী ও দুই পুরুষের পরিচয় পাওয়া যায়নি।

প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, আজ সোমবার ভোর পৌনে ৪ টায় দিকে সদর উপজেলার চরবাড়িয়া ইউনিয়ন সংলগ্ন কীর্তনখোলা নদীতে এই দুর্ঘটনা ঘটে। ঢাকাগামী লঞ্চ সুরভি-৭ ও বরিশালগামী পিএস মাহসুদ স্টিমারের সাথে সংঘর্ষ হয়।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) নৌ-নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের উপ-পরিচালক মোস্তাাফিজুর রহমান জানান, দমকল বাহিনীর সদস্যরা ৫ জনের লাশ উদ্ধার করে। আহতদের নগরীর শেবাচিম হাসপাতালে নেয়া হয়। বরিশাল ফায়ার সার্ভিসের ৪টি ইউনিটের সদস্যরা উদ্ধার কাজ চালায়।

বরিশাল নৌ-বন্দরের সহকারী মহা-ব্যবস্থাপক আবুল কালাম জানান, সুরভি-৭ লঞ্চটি ঢাকা যাচ্ছিল। আর ঢাকা থেকে প্রায় ৭’শ যাত্রী নিয়ে বরিশাল আসছিল স্টিমার পিএস মাহসুদ। ফায়ার সার্ভিস ও পুলিশ সদস্যরা ঘটনাস্থলে উদ্ধার তৎপরতা চালাচ্ছে।

জেলা প্রশাসক গাজী সাইফুজ্জামান জানান, লঞ্চ ও স্টিমারের মুখোমুখি সংঘর্ষের ঘটনায় ৫ সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে ।