ব্রেকিং নিউজ

দুপুর ১:০৯ ঢাকা, সোমবার  ২১শে মে ২০১৮ ইং

র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ঢাকা ও রংপুরে নিহত: ৩

ঢাকা ও রংপুরে র‌্যাবের সঙ্গে কথিত ‘বন্দুকযুদ্ধে’ দুই ভাইসহ ৩জন নিহত হয়েছে। র‌্যাবের দাবি রংপুরে নিহত দুই ভাই সন্ত্রাসী ও ঢাকায় নিহত অজ্ঞাত যুবক ছিনতাইকারী।

রংপুরে র‌্যাবের গুলিতে নিহত দুই ভাই মানিক (৩২) ও সুমন (২৭) রংপুর শহরের খলিফাতারী এলাকার আমীর আলীর ছেলে।
র‌্যাবের দাবি, ‘বন্দুকযুদ্ধে’ দুই ভাই নিহত হয়েছেন। তারা সন্ত্রাসী। বুধবার রাত পৌনে ৩টার দিকে ক্যান্টনমেন্ট চেকপোস্টের কাছে দেশ ক্লিনিক সংলগ্ন চান হোটেলের গলিতে এ ঘটনা ঘটে।
কোতোয়ালি থানা জানায়, তাদের বিরুদ্ধে হত্যাসহ একাধিক মামলা রয়েছে।
র‌্যাব-১৩ এর উপ অধিনায়ক মেজর আশরাফ আলী বলেন, “ওই এলাকায় র‌্যাব সদস্যরা মানিক ও সুমনকে চ্যালেঞ্জ করলে তারা ধারালো অস্ত্র নিয়ে হামলা চালায়। আত্মরক্ষায় র‌্যাব গুলি করলে তারাও পাল্টা গুলি চালায়। গোলাগুলির মধ্যে দুই সন্ত্রাসী ঘটনাস্থলেই নিহত হয়।”
র‌্যাব সদস্যরা সেখানে দুটি পিস্তল, গুলি ও ধারালো অস্ত্র পেয়েছে বলে জানান তিনি।
মেজর আশরাফ বলেন, ‘দুই সন্ত্রাসীর’ ধারালো অস্ত্রের আঘাতে র‌্যাবে দায়িত্বরত উপ পরিদর্শক সাইফুল ইসলাম ও নৌবাহিনীর লেফটেন্যান্ট ইমরান আহত হয়েছেন। তাদের রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।
এদিকে রাজধানীর আগারগাঁওয়ে র‌্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে অজ্ঞাতপরিচয় (২৫) এক যুবক নিহত হয়েছেন। র‍্যাবের দাবি, নিহত যুবক ছিনতাইকারী চক্রের সদস্য।
আগারগাঁও তালতলা সঙ্গীত কলেজের পাশে বুধবার রাত পৌনে ৩টায় তথাকথিত এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। আহত অবস্থায় ওই যুবককে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) নিয়ে যাওয়া হলে ভোর সাড়ে ৪টায় কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার জ্যেষ্ঠ সহকারী পরিচালক ক্যাপ্টেন মাকসুদুল আলম জানান, তালতলা এলাকায় র‌্যাব-২ এর একটি দল টহল দিচ্ছিল। এ সময় সন্দেহভাজন কয়েক যুবককে ওই এলাকায় ঘোরাফেরা করতে দেখে টহল দল।
‘তাদের থামতে বললে যুবকরা র‌্যাবকে উদ্দেশ্যে করে গুলি ছোড়ে। র‍্যাবও পাল্টা গুলি চালালে ছিনতাইকারী চক্রের এক সদস্য গুলিবিদ্ধ হন।
র‍্যাবের দাবি, ঘটনাস্থল থেকে দুটি বিদেশী পিস্তল ও সাত রাউন্ড গুলি উদ্ধার করা হয়।
লাশ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।