র‌্যাংক ব্যাজ পরানো হচ্ছে

র‌্যাংক ব্যাজ পরানো হচ্ছে নৌবাহিনী প্রধানকে

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে আজ রোববার সকালে গণভবনে নৌবাহিনীর প্রধান এ এম এম এম আওরঙ্গজেব চৌধুরীকে ভাইস এ্যাডমিরাল-এর র‌্যাংক ব্যাজ পরিয়ে দেওয়া হয়েছে।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের বলেন, ‘সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ এবং বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মসিউজ্জামান সেরনিয়াবাত নৌবাহিনী প্রধানকে ভাইস এ্যাডমিরাল র‌্যাংক ব্যাজ পরিয়ে দেন।’

তিনি বলেন, অনুষ্ঠান শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নবনিযুক্ত নৌবাহিনী প্রধানকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান এবং তার সাফল্য কামনা করেন।

নৌবাহিনী প্রধানও ফুলের তোড়া দিয়ে প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানান।

এসময় অন্যান্যের মধ্যে প্রধানমন্ত্রীর নিরাপত্তা উপদেষ্টা মেজর জেনারেল (অব.) তারিক আহমেদ সিদ্দিক, মুখ্য সচিব মো. নজিবুর রহমান, প্রতিরক্ষা সচিব আখতার হোসেন ভূঁইয়া এবং প্রধানমন্ত্রীর সামরিক সচিব মেজর জেনারেল মিঞা মোহাম্মদ জয়নুল আবেদিন উপস্থিত ছিলেন।

বাংলাদেশ কোস্ট গার্ডের সাবেক মহাপরিচালক (বিসিজি) রিয়ার এ্যাডমিরাল এ এম এম এম আওরঙ্গজেব চৌধুরীকে নতুন নৌবাহিনী প্রধান নিয়োগ করা হয়েছে।

তিনি গত ২৬ জানুয়ারি অবসরে যাওয়া সাবেক নৌবাহিনী প্রধান এ্যাডমিরাল নিজামুদ্দিন আহমেদের স্থলাভিষিক্ত হন। প্রতিরক্ষা মন্ত্রনালয় গত ২০ জানুয়ারি এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করে।

ওই প্রজ্ঞাপন অনুযায়ি, আজ ভাইস এ্যাডমিরাল হিসাবে পদোন্নতি প্রাপ্ত, তৎকালিন রিয়ার এ্যাডমিরাল, এ এম এম এম আওরঙ্গজেব চৌধুরীর নিয়োগ ২৬ জানুয়ারি বিকাল থেকে কার্যকর হয়েছে।