ব্রেকিং নিউজ

রাত ২:৩৬ ঢাকা, বুধবার  ১২ই ডিসেম্বর ২০১৮ ইং

রোহিঙ্গা শিশুদের বাঁচাতে এগিয়ে আসুন : প্রিয়াঙ্কা

ইউনিসেফের শুভেচ্ছা দূত ও বলিউডের শীর্ষস্থানীয় অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া রোহিঙ্গা শিশুদের বাঁচাতে বিশ্ব সম্প্রদায়কে এগিয়ে আসার আহবান জানিয়েছেন।

তিনি আজ বৃহস্পতিবার সকালে কক্সবাজারের উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন শেষে ফেসবুক লাইভে বিশ্ববাসীর উদ্দেশ্যে এ আহবান জানান।

এরআগে প্রিয়াঙ্কা চোপড়া আজ সকাল সোয়া ৯ টায় কুতুপালং ক্যাম্প পরিদর্শনে আসলে ইউনিসেফ কর্মকর্তারা তাকে স্বাগত জানান। এই ক্যাম্পের একটি শিশু কেন্দ্রে তিনি প্রায় ২ ঘন্টা সময় কাটান। এ সময়ে তিনি নিজের ভেরিফাইড ফেসবুক পেইজে লাইভে এসে বক্তব্য রাখেন এবং ভক্তদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন।

জাতিসংঘের আন্তর্জাতিক শিশু-শিক্ষা বিষয়ক তহবিল ইউনিসেফের শুভেচ্ছা দূত প্রিয়াঙ্কা চোপড়া আশংকা প্রকাশ করে বলেন, আসন্ন বর্ষা মৌসুমে রোহিঙ্গাদের ভয়াবহ পরিনতি হতে পারে। তিনি বলেন, নড়বড়ে ছোট ছোট ছাউনীর নিচে রয়েছে রোহিঙ্গা শিশুরা। বর্ষা মৌসুমে এদের জীবনের শংকা রয়েছে। এদেরকে বাঁচাতে বিশ্ববাসীকে আরো বেশী ত্রাণ নিয়ে এগিয়ে আসার আহবান জানান জনপ্রিয় এই অভিনেত্রী।

প্রিয়াঙ্কা বলেন, ‘শিশুদের ধর্ম কী, বাবা-মা কে, এদের পরিচয় কী এগুলো বড় বিষয় না। এখন এদের দরকার আপনার আমার সহানুভূতি। এখন দরকার তাদের মৌলিক শিক্ষা। তিনি বলেন- ‘আমি এখান থেকে ফিরে যাচ্ছি। কিন্তু রোহিঙ্গা শিশুদের জন্য আমার প্রচেষ্টা অব্যাহত থাকবে।’

৪ দিনের সফর শেষে বৃহস্পতিবার বেলা সাড়ে ১১ টায় প্রিয়াঙ্কা

ঢাকার উদ্দ্যেশে কক্সবাজার ত্যাগ করেন।

জাতিসংঘের শিশু-শিক্ষা বিষয়ক তহবিল ইউনিসেফ’র শুভেচ্ছাদূত হিসেবে সোমবার সকালে বাংলাদেশে আসেন প্রিয়াঙ্কা চোপড়া।

বাংলাদেশে অনুপ্রবেশকারী রোহিঙ্গাদের সার্বিক অবস্থার ব্যাপারে ধারণা পাওয়ার জন্য ইউনিসেফের আমন্ত্রণে তিনি বাংলাদেশে আসেন। তিনি রোহিঙ্গাদের বিভিন্ন ক্যাম্প পরিদর্শন করেন।

শীর্ষ মিডিয়া