Sheersha Media

ব্রেকিং নিউজ

বিকাল ৫:২৩ ঢাকা, সোমবার  ১৯শে নভেম্বর ২০১৮ ইং

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম

রোহিঙ্গা প্রত্যাবর্তনে ওআইসি’র ভূমিকা চান ‘নাসিম

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, মিয়ানমারের নাগরিক রোহিঙ্গাদের তাদের নিজ দেশে প্রত্যাবর্তন নিশ্চিত করতে ওআইসিকে সক্রিয় ভূমিকা রাখতে হবে।

তিনি বলেন, সারা বিশ্বে নিগৃহীত নিপীড়িত মুসলিম জনগণের স্বার্থ রক্ষার লক্ষ্যেও ওআইসিকে সোচ্চার হতে হবে।

বাংলাদেশে নিযুক্ত ইরানের রাষ্ট্রদূত আব্বাস ভেইজী দেহনভী আজ বুধবার সচিবালয়ে মন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে আসলে তিনি একথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী ইরানকে বাংলাদেশের ঘনিষ্ঠ বন্ধুরাষ্ট্র হিসাবে উল্লেখ করে দুই দেশের সম্পর্ক উন্নয়নের ওপর গুরুত্বারোপ করেন।

এসময় তিনি বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নের লক্ষ্যে ইরানের সহায়তা কামনা করেন। প্রায় ১০ লক্ষ রোহিঙ্গার খাদ্য, বাসস্থান, স্বাস্থ্যসেবাসহ অন্যান্য মৌলিক সমস্যা নিশ্চিত করতে বাংলাদেশের মতো সীমাবদ্ধ সম্পদের দেশের জন্য দূরূহ হওয়া সত্বেও মানবতার নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদেরকে আশ্রয় দিয়ে বিশ্ব নেতৃবৃন্দের প্রশংসা অর্জন করেছেন বলে মোহাম্মদ নাসিম উল্লেখ করেন।

তিনি বলেন, কিন্তু এত সংখ্যক বহিরাগতকে বেশিদিন সেবা দেওয়া সম্ভব নয়। এক্ষেত্রে বিভিন্ন দেশ ও সহায়ক রাষ্ট্রের সহযোগিতার কথাও মন্ত্রী কৃতজ্ঞ চিত্তে স্মরণ করেন।

তিনি রোহিঙ্গাদের মিয়ানমারে ফেরৎ পাঠানোর লক্ষ্যে আন্তর্জাতিক চাপ বাড়াতে প্রধানমন্ত্রীর উদ্যোগের কথা তুলে ধরেন।

সাক্ষাৎকালে উভয়ে দ্বিপাক্ষিক ও আন্তর্জাতিক বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন। এসময় স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, স্বাস্থ্য সেবা বিভাগের সচিব সিরাজুল হক খান উপস্থিত ছিলেন। -বাসস