ব্রেকিং নিউজ

রাত ৯:৪২ ঢাকা, রবিবার  ২৩শে সেপ্টেম্বর ২০১৮ ইং

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের
সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের, ফাইল ফটো

রোহিঙ্গা ক্যাম্প আলোকিত করা হবে : সেতু মন্ত্রী 

সড়ক যোগাযোগ ও সেতু মন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, উখিয়া ও টেকনাফের রোহিঙ্গা ক্যাম্পে সৌর বিদ্যুতের আলোয় আলোকিত করা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র নির্দেশে ১২টি অস্থায়ী ক্যাম্পে সৌরবিদ্যুৎ দেয়া হবে বলে তিনি উল্লেখ করেন।

জেলার টেকনাফ উপজেলার লেদায় অনিবন্ধিত রোহিঙ্গা ক্যাম্পে ত্রাণ বিতরণ ও চিকিৎসা ক্যাম্প পরিদর্শনকালে আজ রোববার দুপুরে ওবায়দুল কাদের সাংবাদিকদের এ কথা বলেন।

সড়ক যোগাযোগ ও সেতু মন্ত্রী বলেন, ‘মিয়ানমার তাদের রাখাইন রাজ্য থেকে রোহিঙ্গাদের নির্যাতন করে বিতাড়িত করেছে। রোহিঙ্গারা সেখান থেকে পালিয়ে এসে বাংলাদেশে আশ্রয় নিয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানবিক নেত্রী হিসাবে তাদের আশ্রয় দিয়েছেন। এতে বিশ্ব দরবারে বাংলাদেশে মুখ উজ্জ্বল হয়েছে’।

তিনি বলেন, মিয়ানমারের রোহিঙ্গারা স্বদেশে না ফেরা পর্যন্ত তাদের আশ্রয়ে দেয়া হবে। ওবায়দুল কাদের বলেন, ‘মিয়ানমারের একজন মন্ত্রী রোহিঙ্গা সংকট নিয়ে আলোচনার জন্য বাংলাদেশে আসছেন। আশা করা হচ্ছে মিয়ানমার তাদের নাগরিকদের সম্মান দিয়ে দেশে ফিরিয়ে নিবে’।

রোহিঙ্গা ইস্যুতে ভারত যেভাবে বাংলাদেশের পাশে থাকার অঙ্গীকার করেছে, একইভাবে চীন এবং রাশিয়াও বাংলাদেশে পাশে থাকবে তিনি আশা প্রকাশ করেন।

এই সময়ে মন্ত্রীর সাথে ছিলেন- আওয়ামী লীগের প্রচারও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম, কক্সবাজারের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফা প্রমুখ।