ব্রেকিং নিউজ

ভোর ৫:৫৬ ঢাকা, মঙ্গলবার  ২১শে আগস্ট ২০১৮ ইং

তোফায়েল আহমেদ
বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, ফাইল ফটো

রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশ বিশ্বে প্রশংসিত : বাণিজ্যমন্ত্রী

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশ আজ সারা বিশ্বে প্রশংসিত হচ্ছে।

মন্ত্রী আজ শনিবার দুপুরে ভোলা উপজেলা সদরের বাংলাবাজার ফাতেমা খানম কলেজ প্রাঙ্গণে মহান বিজয় দিবসের আলোচনাসভা ও জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের মাঝে ল্যাপটপ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

তোফায়েল বলেন, মানবতার ডাকে সাড়া দিয়ে প্রায় ১১ লাখ মানুষকে আশ্রয় দিয়ে শেখ হাসিনা আজ স্টার অব দ্যা ইস্ট। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজকে নিষ্ঠা, সততা ও যোগ্যতার সাথে দেশ পরিচালনা করছেন। তিনি আন্তর্জাতিক বিশ্বে বাংলাদেশকে একটি মর্জাদাশীল রাষ্ট্রে পরিনত করে চলছেন। তাই শেখ হাসিনা শুধু বাংলাদেশের নেতা নন, আন্তর্জাতিক বিশ্বের শ্রেষ্ঠ নেতা।

বাণিজ্যমন্ত্রী বলেন, বিভিন্ন সরকারের আমলে বাংলাদেশের ইতিহাস বিকৃত করার অনেক চেষ্টা হয়েছে। ৭ মার্চের ঐতিহাসিক ভাষনকে জিয়াউর রহমান ও খালেদা জিয়া নিষিদ্ধ করেছিল। ভাষণের মাইক কেড়ে নিয়েছিল তারা। আজকে সেই ভাষণ আন্তর্জাতিক বিশ্বের শ্রেষ্ঠ ভাষণ হিসেবে মর্জাদা পেয়েছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের এ ভাষণে বাংলার মানুষকে এক মোহনায় দাড় করিয়েছিলো। কিভাবে একটি গণযুদ্ধ হবে ভাষণের মাধ্যমে সেই নির্দেশ আসল ।

তিনি বলেন, স্বাধিনতার ইতিহাস বঙ্গবন্ধুর ইতিহাস। তার নেতৃত্বে বাঙালি স্বাধিনতা পেয়েছে। আর তার সুযোগ্য কণ্যার নেতৃত্বে জাতির পিতার স্বপ্ন বাস্তবায়িত হচ্ছে।

বাণিজ্যমন্ত্রী বলেন, স্বাধিনতা পরবর্তি সময়ে জিয়াউর রহমান, এরশাদ ও খালেদা জিয়া ক্ষমতায় এসে সব তছনছ করে দিয়েছিলেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে আজ সঠিক পথে পরিচালনা করছেন। প্রধানমন্ত্রীর কল্যাণেই আজ দেশের এত উন্নয়ন হচ্ছে।

মন্ত্রী বলেন, ভোলা হবে দেশের সবচে উন্নত জেলা। এখানকার প্রাকৃতিক গ্যাস দিয়ে শিল্প কলকারখানা গড়ে তোলা হবে। এখানকার নদী ভাঙ্গন রোধে প্রায় ১৬’শ কোটি টাকা বরাদ্দ দেয়া হয়েছে। সরকারের আপ্রাণ প্রচেষ্টায় নদী ভাঙ্গন বন্ধ করা গেছে। ১২ হাজার কোটি টাকা ব্যায়ে ভোলা বরিশাল ব্রীজ নির্মাণেরও কাজ আরম্ভ করা হবে। এটি হয়ে গেলে সড়ক পথে মাত্র ৪-৫ ঘন্টায় ঢাকায় যাতায়াত করা যাবে।

কলেজের গভর্নিং বডির সভাপতি মইনুল হোসেন বিপ্লবের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে ভোলা-২ আসনের সংসদ সদস্য আলী আজম মুকুল ও জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মমিন টুলু, ডা. তাসমিন আহমেদ জামান, পৌর মেয়র মো. মনিরুজ্জামান, অধ্যক্ষ রুহুল আমীন জাহাঙ্গির, ফারুকুর রহমান।

পরে মন্ত্রী কলেজের জিপিএ-৫ প্রাপ্ত ৫২ জন শিক্ষার্থীর মাঝে ল্যাপটপ বিতরণ করেন।