Sheersha Media

ব্রেকিং নিউজ

দুপুর ২:৫৭ ঢাকা, বুধবার  ২১শে নভেম্বর ২০১৮ ইং

মোহাম্মদ নাসিম
স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী এবং আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম

‘রোহিঙ্গা ইস্যুতে জাতি ঐক্যই আছে’

রোহিঙ্গা ইস্যুতে জাতীয় ঐক্য হয়ে গেছে, নতুন করে ঐক্যের দরকার নেই বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী এবং আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম।

বিএনপি নেতাদের জাতীয় ঐক্যের আহবানের জবাবে তিনি বলেন, এই ইস্যুতে তো ঐক্য হয়ে গেছে। সকল দলের নেতারা সেখানে ত্রাণ নিয়ে যাচ্ছেন এবং সরকারের পদক্ষেপের প্রসংশা করছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহবানে সাড়া দিয়ে দেশে ও বিদেশের মানুষ আজ রোহিঙ্গাদের পাশে দাঁড়িয়েছে। সমগ্র বিশ্ব সরকারের পদক্ষেপকে স্বাগত জানিয়েছে। তাহলে ঐক্যের কি বাকি আছে?

মোহাম্মদ নাসিম আজ শুক্রবার রাজধানীর সোনারগাঁ হোটেলে বাংলাদেশে সোসাইটি অফ আলট্রাসনোগ্রাফীর (বিএসইউ) ২৯তম জাতীয় সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

সোসাইটি অফ আলট্রাসনোগ্রাফীর সভাপতি ডা. মিজানুল হাসানের সভাপতিত্বে সেমিনারে বাংলাদেশ মেডিকেল ্এন্ড ডেন্টাল কাউন্সিলের চেয়ারম্যান মোহাম্মদ শহিদুল্লাহ, বিএসইউএর সাধারণ সম্পাদক ডা. মাহবুবউল হক প্রমুখ বক্তব্য রাখেন।

রোহিঙ্গাদের নিজ দেশে ফিরিয়ে নিতে মায়ানমার সরকারের উপর চাপ সৃষ্টি করতে জাতিসংঘ্যসহ বিশ্বের বড় বড় দেশগুলোর প্রতি আহবান জানিয়ে মোহাম্মদ নাসিম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মায়ের স্নেহ, বোনের ভালোবাসা নিয়ে রোহিঙ্গাদের বিপদের সময়ে মানবিক কারনে আশ্রয় দিয়েছেন। এখন খাবার দাবার ও চিকিৎসার ব্যবস্থা করা হচ্ছে। কিন্তু আমরা তাদের সারা জীবনতো থাকতে দিতে পারবো না। তাদের নিজ দেশে ফিরে যেতেই হবে।

তিনি বলেন, কোন দেশের মধ্যে যদি কোন সমস্যা দেখা যায় তাহলে তা আলোচনার মাধ্যমে শান্তিপূর্ণ সমাধান করতে হবে। মানুষ হত্যা, শিশু হত্যা করে তো সমস্যার সমাধান করা যাবে না।

মোহাম্মদ নাসিম বলেন, অবিলম্বে রোহিঙ্গাদের নিজ দেশে ফিরিয়ে নিতে হবে। এক্ষেত্রে মিয়ানমারের কোন অপযুক্তি মেনে নেয়া হবে না। রোহিঙ্গাদের ফেরিয়ে নিতে বিশ^বাসীকে মিয়ানমারের ওপর আন্তর্জাতিক চাপ সৃষ্টি করতে হবে।