Press "Enter" to skip to content

রোহিঙ্গাদেরকে আশ্রয় দিয়ে প্রধানমন্ত্রী প্রশংসিত

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, লাখ-লাখ রোহিঙ্গাদেরকে আশ্রয় দিয়ে প্রধানমন্ত্রী বিশ্ববাসীর কাছে প্রশংসিত হয়েছেন। অথচ রোহিঙ্গা ইস্যু নিয়ে একটি মহল পরিস্থিতি ঘোলাটে করতে তৎপর রয়েছে। তিনি বলেন, রোহিঙ্গা সংকট সমাধানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন।

স্বরাষ্ট্রমন্ত্রী আজ সকালে কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনকালে সাংবাদিকদের এসব কথা বলেন।

এ সময় বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) প্রধান মেজর জেনারেল আবুল হোসেন, কক্সবাজারের জেলা প্রশাসক মো. আলী হোসেন, জেলা পুলিশ সুপার (এসপি) ড. একে এম ইকবাল হোসেন, বান্দরবানের জেলা প্রশাসক দিলীপ কুমার বনিক ও জেলা পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় উপস্থিত ছিলেন।

মন্ত্রী বলেন, রোহিঙ্গারা নির্যাতিত হয়ে তাদের দেশ থেকে বাংলাদেশে পালিয়ে এসেছে। বাংলাদেশ একান্ত মানবিক কারণে তাদের আশ্রয় দিয়েছে।

তিনি বলেন, রোহিঙ্গাদের অবশ্যই তাদের দেশে ফিরে যেতে হবে। এর জন্য জোরালো কূটনৈতিক তৎপরতা চলছে।

আসাদুজ্জামান খান কামাল বলেন, মিয়ানমার সরকারের একটি উচ্চ পর্যায়ের প্রতিনিধি দল বাংলাদেশে আসছেন। আশা করা হচ্ছে রোহিঙ্গা সংকটের একটি সম্মানজনক সমাধান হবে।

মন্ত্রী বলেন রোহিঙ্গারা মিয়ানমারে ফিরিয়ে না যাওয়া পর্যন্ত সরকারের তরফ থেকে তাদের অন্ন-বস্ত্র, আবাসন ও চিকিৎসা সেবা অব্যাহত থাকবে। তাদের সাথে মানবিক আচরণ অটুট থাকবে।

মানবিক দৃষ্টিকোণ থেকে রোহিঙ্গাদের আশ্রয় দেয়া হয়েছে উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, মিয়ানমারের কোন সন্ত্রাসীকে বাংলাদেশের ভূখন্ড ব্যবহার করতে দেয়া হবেনা। ক্যাম্প পরিদর্শন শেষে মন্ত্রী রোহিঙ্গা পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করেন।

Mission News Theme by Compete Themes.