ব্রেকিং নিউজ

রাত ৩:২০ ঢাকা, রবিবার  ২৩শে সেপ্টেম্বর ২০১৮ ইং

১৪ দলের সভা
কেন্দ্রীয় ১৪ দল

রোববার সারাদেশে ১৪ দলের মানববন্ধন কর্মসূচি

Like & Share করে অন্যকে জানার সুযোগ দিতে পারেন। দ্রুত সংবাদ পেতে sheershamedia.com এর Page এ Like দিয়ে অ্যাক্টিভ থাকতে পারেন।

 

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী এবং আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম এমপি আগামী রোববার বিএনপি-জামায়াতের নাশকতার প্রতিরোধে কেন্দ্রীয় ১৪ দলের মানববন্ধন কর্মসূচিতে অংশগ্রহণের জন্য দেশের সকল শ্রেণী-পেশার মানুষের প্রতি আহবান জানিয়েছেন।
তিনি আজ সকালে রাজধানীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে কেন্দ্রীয় ১৪ দল ঘোষিত আগামী রোববার রাজধানীসহ সারদেশে মানববন্ধন কর্মসূচি সফল করার লক্ষ্যে বিভিন্ন সংগঠনের সাথে অনুষ্ঠিত মত বিনিময় সভা শেষে এ আহবান জানান।
কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেন, ‘কেন্দ্রীয় ১৪ দলের সকল নেতা-কর্মীসহ দেশের মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সকল শ্রেণী-পেশার মানুষ বিএনপি-জামায়াতের নাশকতা ও সন্ত্রাস প্রতিরোধে অংশগ্রহণ করুন।’
তিনি বলেন, ‘এতে সারাদেশে বিএনপি-জামায়াতের নাশকতা ও সন্ত্রাসের বিরুদ্ধে যে গণপ্রতিরোধ শুরু হয়েছে সে প্রতিরোধ আরো বেগবান হবে।’
নাসিম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে যুদ্ধাপরাধের বিচার চলছে। এ বিচার কার্যক্রম অব্যাহত থাকবে।
তিনি বলেন, বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া এখন আর জনগনের নেত্রী নয়। তিনি সন্ত্রাসী বোমাবাজ ও জঙ্গীদের নেত্রী। তার হাত শিশু, মহিলাসহ দেশের মানুষের রক্তে রঞ্জিত।
তিনি বলেন, সন্ত্রাস ও নাশকতার মাধ্যমে ক্ষমতা দখলের ষড়যন্ত্র দেশে কখনও সফল হবে না। কেননা পৃথিবীর কোন দেশে নাশকতার মাধ্যমে মানুষ হত্যা করে কেউ কোন দিন সফল হতে পারেনি।
তিনি আরো বলেন, ‘আমরা মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী দেশের সাধারণ মানুষকে সাথে নিয়ে বিএনপি-জামায়াতের সকল নাশকতা শুধু মোকাবেলা নয় চিরদিনের জন্য পরাজিত করবো।’
সংলাপের বিষয়ে জানতে চাওয়া হলে নাসিম বলেন, বিএনপি-জামায়াতের সাথে সংলাপের কোন প্রশ্নই আসে না
অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, দেশের প্রচলিত ব্যবস্থায় বিএনপি-জামায়াতকে মোকাবেলা করা হবে। জনপ্রতিরোধের মুখে তাদের পরাজয় অনিবার্য।
এ বিষয়ে তিনি আরো বলেন, তাদের বিরুদ্ধে গণপ্রতিরোধ গড়ার লক্ষ্যে কেন্দ্রীয় ১৪ দলের নেতৃত্বে বিভিন্ন কর্মসূচি পালিত হচ্ছে। আগামীতে আরো নানা কর্মসূচী গ্রহন করা হবে।
এ সময় আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ এমপি, ডা. দীপু মণি এমপি, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক কমরেড দিলীপ বড়–য়া, জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদের সাধারণ সম্পাদক শরীফ নুরুল আম্বিয়া, জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদের কার্যকরি সভাপতি মাঈনুদ্দিন খান বাদল এমপি, কমিউনিষ্ট কেন্দ্রের আহবায়ক ওয়াজেদুল ইসলাম খান, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, খালিদ মাহমুদ চৌধুরী এমপি, তথ্য ও গবেষণা সম্পাদক এডভোকেট আফজাল হোসেন, দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ ও উপ-প্রচার সম্পাদক অসীম কুমার উকিল প্রমুখ উপস্থিত ছিলেন।
এ মত বিনিময় সভায় ঢাকা মহানগরের দলীয় সংসদ সদস্য, মুক্তিযোদ্ধা সংসদ, সম্মিলিত সাংস্কৃতিক জোট, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট, আওয়ামী সাংস্কৃতিক ফোরাম (আসাফো), বিভিন্ন নারী সংগঠনের নেত্রীরা উপস্থিত ছিলেন।