শীর্ষ মিডিয়া | Sheersha Media

ব্রেকিং নিউজ

রাত ১২:৫৩ ঢাকা, মঙ্গলবার  ১৩ই নভেম্বর ২০১৮ ইং

মঙ্গলবার হরতাল : বাসদ

রোববার থেকে বুধবার ৭২ ঘণ্টার হরতাল

Like & Share করে অন্যকে জানার সুযোগ দিতে পারেন। দ্রুত সংবাদ পেতে sheershamedia.com এর Page এ Like দিয়ে অ্যাক্টিভ থাকতে পারেন।

 

দলীয় নেতাকর্মীদের মুক্তি, নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবি এবং আইন-শৃঙ্খলা বাহিনীর বিরুদ্ধে বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের অভিযোগ তুলে তার প্রতিবাদে ফের ৭২ ঘণ্টার হরতাল ডেকেছে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট। রোববার ভোর ৬টা থেকে বুধবার ভোর ৬টা পর্যন্ত দেশব্যাপী এ হরতালের ডাক দেয়া হয়।
শুক্রবার বিকেলে বিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ কর্মসূচি ঘোষণা করা হয়।

আ’লীগকে মুক্তিযুদ্ধের চেতনা বেপারী উল্লেখ করে বিবৃতিতে বিএনপির এই মুখপাত্র বলেন, আওয়ামী লীগ দেশের সকল গণতান্ত্রিক ও সাংবিধানিক প্রতিষ্ঠানকে ধ্বংস করে একদলীয় রাষ্ট্র ব্যবস্থা কায়েমের সকল আয়োজন সম্পন্ন করেছে।

বিবৃতিতে তিনি  বলেন, ভিন্নমত প্রকাশের স্বাধীনতা হরণ, বিরোধী দলের প্রধান কার্যালয় তালাবদ্ধ করে, বিরোধী নেতা-কর্মীদের হত্যা, অপহরণ, নির্যাতন ও গণহারে গ্রেফতার করে, মিছিল-মিটিং ও সমাবেশের অধিকার কেড়ে নেয়ার ফলে দেশে যে রাষ্ট্রীয় নৈরাজ্যকর পরিস্থিতির উদ্ভব হয়েছে-তাতে করে জনগণের ন্যায্য অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে কঠোর কর্মসূচি পালন ছাড়া কোনো বিকল্প পথ খোলা নেই।
গত ৬ জানুয়ারি থেকে টানা অবরোধ চালিয়ে আসা বিএনপি জোট ওই মাসের শেষ দিক থেকে শুক্র-শনি বাদে সপ্তাহের বাকি দিনগুলোতে হরতালও চালিয়ে আসছে।

FOLLOW US: