Sheersha Media

ব্রেকিং নিউজ

বিকাল ৫:২৬ ঢাকা, শুক্রবার  ১৬ই নভেম্বর ২০১৮ ইং

মওদুদ আহমদ
মওদুদ আহমদ, ফাইল ফটো

রোববার ঢাকায় বিএনপির জনসভা হবে : মওদুদ

আগামী রোববার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপির জনসভা হবে বলে জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে নাগরিক অধিকার আন্দোলন ফোরাম আয়োজিত এক আলোচনাসভায় তিনি এ কথা বলেন। ‘বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহের ২য় মৃত্যুবার্ষিকী উপলক্ষে’ এ সভা অনুষ্ঠিত হয়।

জাতীয় ঐক্য প্রক্রিয়ার বিষয়ে তিনি বলেন, ঐক্য প্রক্রিয়া যখন নতুন শুরু হল, তখন সবাই এটিকে স্বাগত জানালেন। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ দলটির অন্য নেতারাও স্বাগত জানালেন।

এই স্বাগতটা মাত্র একদিন-দুদিন ছিল জানিয়ে তিনি বলেন, কিন্তু যখন তারা দেখল বাংলাদেশে নতুন একটা আন্দোলন সৃষ্টি হচ্ছে, আওয়ামী লীগের বিরুদ্ধে জাতীয় ঐক্য সৃষ্টি হয়ে যাচ্ছে এবং নির্বাচনে পরাজিত হবে তখন তারা গালাগাল শুরু করে দিল! প্রধানমন্ত্রী নিউইয়র্কে বললেন, সব দুর্নীতিবাজ ও ঘুষখোররা একত্রিত হয়েছেন।

একই কাজ কোটা সংস্কার আন্দোলন ও নিরাপদ সড়কের দাবির আন্দোলনের সময়ও করা হয়েছিল বলে তিনি দাবি করেন।

বিএনপির এ স্থায়ী কমিটির সদস্য বলেন, আমি বলব, অত্যন্ত নিচু মনের পরিচয় দিয়েছেন (প্রধানমন্ত্রী)। একেবারেই অশালীন ভাষায় কথা বলেছেন। এটি আমরা প্রধানমন্ত্রীর কাছ থেকে প্রত্যাশা করি না।

আওয়ামী লীগকে পরাজিত করতে খুব বেশি কিছু করার প্রয়োজন হবে না মন্তব্য করে তিনি বলেন, দুই-একটা ঘটনা শুধু মানুষের মনে তুলে ধরতে হবে। এর মধ্যে একটি হচ্ছে- বিএনপি নেতা জয়নাল আবেদীন ফারুককে বিবস্ত্র করে নির্যাতন করার ভিডিও যদি দেখানো হয়, তা হলে আওয়ামী লীগের ভোট অনেক কমবে এবং বিএনপির ভোট বাড়বে।

নেতাকর্মীদের উদ্দেশ্য করে মওদুদ বলেন, গ্রামের মানুষকে বলেন, সরকার বলেছিল- ঘরে ঘরে চাকরি দেবে। সেটি আপনারা পেয়েছেন কিনা? মানুষ তখন উল্টো আপনাকে বলবে- সামান্য একটা পিয়নের চাকরি জন্য ৫ লাখ টাকা দিতে হয়েছে। – যুগান্তর

আয়োজক সংগঠনের সহসভাপতি মো. মজিবর রহমান চৌধুরীর সভাপতিত্বে সভায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নাল আবেদীন ফারুক, নির্বাহী কমিটির সদস্য নাজিম উদ্দিন আলম প্রমুখ বক্তব্য রাখেন।