Sheersha Media

ব্রেকিং নিউজ

রাত ১:৪৯ ঢাকা, বুধবার  ১৪ই নভেম্বর ২০১৮ ইং

‘রোববার হরতাল ডেকেছে জামায়াত’

দলের আমীর মতিউর রহমান নিজামীর রিভিউ আবেদন খারিজ করে মৃত্যুদণ্ড বহাল রাখার প্রতিক্রিয়ায় আগামী রোববার সারা দেশে হরতাল আহ্বান করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী।

বৃহস্পতিবার সুপ্রিম কোর্টের আপিল বিভাগ মানবতাবিরোধী অপরাধের দায়ে নিজামীর বিরুদ্ধে রায় ঘোষণার পর দলটি এ হরতাল কর্মসূচি ঘোষণা করে।

জামায়াতে ইসলামীর ওয়েবসাইটে দেয়া এক যুক্ত বিবৃতিতে  এই হরতালের ডাক দেন দলের ভারপ্রাপ্ত আমীর মকবুল আহমাদ ও ভারপ্রাপ্ত সেক্রেটারী জেনারেল ডা. শফিকুর রহমান।

বিবৃতিতে জামায়াতের এই দুই নেতা ‘মাওলানা নিজামীকে রাষ্ট্রীয় হত্যার ষড়যন্ত্রের’ প্রতিবাদে আগামী ৮ মে হরতালসহ ৩ দিনের কর্মসূচি ঘোষণা করেন।

কর্মসূচির মধ্যে রয়েছে- আগামীকাল শুক্রবার দেশব্যাপী দোয়া দিবস, শনিবার শান্তিপূর্ণ বিক্ষোভ ও রোববার সকাল ৬টা থেকে ৯ মে সোমবার সকাল ৬টা পর্যন্ত সারা দেশে শান্তিপূর্ণ সর্বাত্মক হরতাল।

বিবৃতিতে তারা শান্তিপূর্ণভাবে ঘোষিত কর্মসূচি সর্বাত্মকভাবে পালন করার জন্য জামায়াতে ইসলামীর সকল শাখা এবং কৃষক, শ্রমিক, ছাত্র, শিক্ষক, বুদ্ধিজীবী, সুশীলসমাজ, ওলামায়ে-কেরাম ও পেশাজীবীসহ সকল শ্রেণি-পেশার মানুষ তথা দেশের আপামর জনতার প্রতি আহ্বান জানান।

অ্যাম্বুলেন্স, লাশবাহী গাড়ী, হাসপাতাল, ওষুধের দোকান, ফায়ার সার্ভিস ও সংবাদপত্রের গাড়ি হরতালের আওতামুক্ত রাখা হয়েছে।

যুক্ত বিবৃতিতে জামায়াতের ভারপ্রাপ্ত আমীর ও ভারপ্রাপ্ত সেক্রেটারী বলেন, সরকার জামায়াতে ইসলামীকে নেতৃত্ব শূন্য করার উদ্দেশ্যে এবং রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করার জন্য কথিত মানবতাবিরোধী অপরাধের বিচারের নামে মাওলানা নিজামীকে হত্যার পরিকল্পনা গ্রহণ করেছে।

বিবৃতিতে তারা আরও বলেন, মাওলানা নিজামীকে হত্যার মাধ্যমে সরকার শুধু জামায়াতে ইসলামীকেই নেতৃত্ব শূন্য করতে চায় না, বরং একজন গণতান্ত্রিক জাতীয় নেতৃত্ব থেকে দেশকে বঞ্চিত করতে চায়।