ব্রেকিং নিউজ

রাত ১:৫২ ঢাকা, বৃহস্পতিবার  ২০শে সেপ্টেম্বর ২০১৮ ইং

রেলমন্ত্রীর বৌ-ভাতের কারনে বার্ষিক পরীক্ষা স্থগিত!

কুমিল্লার চৌদ্দগ্রামে শনিবার রেলমন্ত্রী মুজিবুল হকের বৌ-ভাতের দাওয়াত খেতে যাবে বলে বার্ষিক পরীক্ষার তারিখ পরিবর্তন করে দিয়েছে উপজেলা মাদরাসা শিক্ষক সমিতি। এ ঘটনায় পরীক্ষার্থীদের অভিভাবকসহ সচেতন মহল তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন।

সংশ্লিষ্ট সুত্রে জানায়, গত ১ ডিসেম্বর থেকে সারাদেশের ন্যায় চৌদ্দগ্রামেও স্কুল ও মাদরাসায় বার্ষিক পরীক্ষা শুরু হয়। ইতিমধ্যে কয়েকটি পরীক্ষা নিয়েছে কিন্তু ৪ ডিসেম্বর পরীক্ষা চলাকালীন সময়ে মাদরাসাগুলোতে ৬ ডিসেম্বর শনিবারে অনুষ্ঠিতব্য গণিত বিষয়ের পরীক্ষা স্থগিত যা আগামী ১৭ ডিসেম্বর বুধবার অনুষ্ঠিত হবে জানানো হয়। পরীক্ষা বন্ধ করে তারিখ পরিবর্তনের কারণ হিসেবে উল্লেখ করা হয় শিক্ষকরা রেলমন্ত্রীর বৌ-ভাতের দাওয়াতে যাবেন। এমন খবর শিক্ষার্থীরা অভিভাবকের কাছে বললে তারা ক্ষোভ প্রকাশ করেন অথচ উপজেলার মাধ্যমিক স্কুলগুলোতে যথারীতি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, স্বয়ং রেলমন্ত্রীই শিক্ষার্থীদের ক্ষতি হয় এমন কাজ পছন্দ করেন না বলে জানা গেছে। তবে অতি উৎসাহী কতিপয় মাদরাসা শিক্ষক এমন কাণ্ড করেছে। গত বছর বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট ও চলতি বছর জামায়াতের হরতাল এবং আন্দোলনের কারণে বেশ কয়েকটি পরীক্ষার তারিখ পরিবর্তন করা হয়। এ নিয়ে সরকারের অধিকাংশ মন্ত্রীই আন্দোলনকারীদের ধিক্কার জানিয়েছিলেন। বিষয়টি বিরোধী দলের নিকট ভবিষ্যতে সমালোচনার জন্য উদাহরণ হয়ে থাকবে।