ব্রেকিং নিউজ

রাত ১০:৩৪ ঢাকা, মঙ্গলবার  ২৫শে সেপ্টেম্বর ২০১৮ ইং

ফাইল ফটো

রেলপথ উপড়ে ফেলায় বগি লাইনচ্যুত

বুধবার দিবাগত রাত পৌনে তিনটা থেকে সিলেটের সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ রয়েছে।সিলেট-আখাউড়া রেলপথে বুধবার রাতে দুর্বৃত্তরা রেলপথ উপড়ে ফেলায় চট্টগ্রামমুখী আন্তনগর উদয়ন এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনসহ পাঁচটি যাত্রীবাহী বগি লাইনচ্যুত হয়। দুর্ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া না গেলেও বুধবার দিবাগত রাত পৌনে তিনটা থেকে সিলেটের সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ রয়েছে। ট্রেন চলাচল স্বাভাবিক হতে বৃহস্পতিবার বেলা দুইটা থেকে আড়াইটা বেজে যেতে পারে। বুধবার রাতে টিলাগাঁও ও মনু রেলওয়ে স্টেশনের মাঝখানে কিছু জায়গায় রেলপথ উপড়ে ফেলার ঘটনা ঘটে।
মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার শমশেরনগর রেলওয়ে স্টেশন সূত্রে জানা গেছে, সারাদেশে বিএনপির ডাকা লাগাতার অবরোধ কর্মসূচি চলাকালে বুধবার রাতের আঁধারে দুবৃ‌র্ত্তরা টিলাগাঁও ও মনু রেলওয়ে স্টেশনের মাঝখানে কিছু জায়গায় রেলপথ উপড়ে ফেলে। সেখানে বুধবার দিবাগত রাত পৌনে তিনটায় চট্টগ্রামমুখী আন্তনগর উদয়ন এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনসহ পাঁচটি যাত্রীবাহী বগি লাইনচ্যুত হয়। এর পর থেকে সিলেটের সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে পড়ে।

শমশেরনগর রেলওয়ে স্টেশন মাস্টার আব্দুল আজিজ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘এ ঘটনায় এখনও কোনো হতাহতের খবর জানা যায়নি। বিষয়টি রেলওয়ের পূর্বাঞ্চলীয় জোনের সংশ্লিষ্ট কর্মকর্তাদের অবহিত করা হয়েছে। উদ্ধারকারী ট্রেন আসার পর দুর্ঘটনাকবলিত ইঞ্জিন ও বগি উদ্ধার করা হবে।’

কিছু সময় আগে বৃহস্পতিবার ভোর সোয়া চারটার পরে স্টেশন মাস্টার আব্দুল আজিজ জানান, বৃহস্পতিবার ভোর সোয়া চারটা পর্যন্ত আখাউড়া জংশন স্টেশন থেকে উদ্ধারকারী ট্রেন ছেড়ে আসেনি। উদ্ধারকারী ট্রেন আসার পর দুর্ঘটনাকবলিত ইঞ্জিনসহ বগিগুলো উদ্ধার করে ট্রেন চলাচল স্বাভাবিক করতে বৃহস্পতিবার বেলা দুইটা থেকে আড়াইটা বেজে যেতে পারে।