Sheersha Media

ব্রেকিং নিউজ

রাত ১০:২৬ ঢাকা, মঙ্গলবার  ১৩ই নভেম্বর ২০১৮ ইং

ফাইল ফটো: অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম

রিভিউ করব-আইনজীবী তাজুল, সুযোগ নেই- অ্যাটর্নি জেনারেল

সর্বোচ্চ আদালতে বহাল মৃত্যুদণ্ডের রায়ের বিরুদ্ধে আপিল করা হবে বলে জানিয়েছেন একাত্তরের মানবতাবিরোধী মুহাম্মদ কামারুজ্জামানের আইনজীবী তাজুল ইসলাম। রায়ের প্রতিক্রিয়ায় তিনি আজ সোমবার এ কথা জানান।

জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল মুহাম্মদ কামারুজ্জামানের আইনজীবী তাজুল ইসলাম বলেন, ‘আমরা রিভিউ করব। সংবিধানের ১০৫ অনুচ্ছেদ অনুসারে রিভিউ করার অধিকার আছে। কাদের মোল্লার মামলায় রিভিউ আবেদন আদালত শুনেছেন। ধরেই নিতে হবে রিভিউ করার অধিকার আছে।’

একাত্তরের মানবতাবিরোধী মুহাম্মদ কামারুজ্জামানের মৃত্যুদণ্ডের রায়ের বিরুদ্ধে রিভিউ করার সুযোগ নেই বলে জানালেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। সুপ্রিম কোর্ট এলাকায় অ্যাটর্নি জেনারেলের কার্যালয়ে তিনি এ কথা জানান।

মাহবুবে আলম বলেন, ‘রিভিউ করার সুযোগ নেই। কাদের মোল্লার ক্ষেত্রে রিভিউ আবেদন খারিজ হয়েছে। এটা বিশেষ আইনে বিচার হচ্ছে। সংবিধানে এই বিশেষ আইনকে সুরক্ষা দেওয়া হয়েছে।’

সরকারের সিদ্ধান্ত ও আদালতের আদেশ পাওয়া সাপেক্ষে রায় কার্যকর হবে বলেও জানালেন রাষ্ট্রের সর্বোচ্চ এই আইন কর্মকর্তা। তিনি বলেন, রায়ের কপি কারাগারে যাওয়ার পর কারা কর্তৃপক্ষ পদক্ষেপ নেবে।