Sheersha Media

ব্রেকিং নিউজ

রাত ১০:২৭ ঢাকা, মঙ্গলবার  ১৩ই নভেম্বর ২০১৮ ইং

আসাদুজ্জামান খান কামাল
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, ফাইল ফটো

‘রাষ্ট্রের জন্য ক্ষতিকর সংবাদ পরিবেশনে দায়িত্বশীল হওয়া উচিত’

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, রাষ্ট্রের ক্ষতি হয় এমন সংবাদ পরিবেশনের ক্ষেত্র সাংবাদিকদের দায়িত্বশীল ভূমিকা পালন করা উচিত।

তিনি বলেন, যারা ১৯ বার বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যা করার প্রচেষ্টা করেছিল তারাই আজকের জঙ্গিবাদের মূল হোতা ও ষড়যন্ত্রকারী। বর্তমান সরকারের অগ্রগতি ও উন্নয়নকে বাধাগ্রস্ত করতে একাত্তর ও পঁচাত্তরের পরাজিত শক্তি এ জঙ্গিবাদের নামে এ দেশীয় সন্ত্রাসীরা নানা ষড়যন্ত্র করছে।

আজ জাতীয় প্রেসক্লাবে বৃহত্তর ঢাকা সাংবাদিক ফোরামের বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

সংগঠনের আহবায়ক বিশিষ্ট সাংবাদিক ফরিদ হোসেনের সভাপতিত্বে সাধারণ সভায় অন্যান্যের মধ্যে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, এডভোকেট সানজিদা খানম এমপি, বাংলাদেশ সংবাদ সংস্থার প্রধান সম্পাদক ও ব্যবস্থাপনা পরিচালক আবুল কালাম আজাদ, জাতীয় প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক স্বপন কুমার সাহা, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের মহাসচিব ওমর ফারুক, সিনিয়র সাংবাদিক কাশেম হুমায়ুন, আশরাফ খান, আতাউর রহমান, মাহমুদা চৌধুরী, আহমেদ সেলিম রেজা, শাহীন চৌধুরী প্রমুখ।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, বাংলাদেশে কোন আইএসের অস্তিত্ব নেই। যারা ধর্মের নামে সন্ত্রাস করছে তারা স্থানীয় জঙ্গি হিসেবে পরিচিত বলে ইতিমধ্যে অনেক তথ্য জানা গেছে।

তিনি বলেন, ২০০৮ সালে ডিজিটাল বাংলাদেশ অঙ্গীকার নিয়ে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে আজকে উন্নয়নের যে ধারায় নিয়ে এসেছেন তা নস্যাৎ করতে একটি প্রতিক্রিয়াশীল গোষ্ঠী কখনও জেএমবি, কখনও আনসারুল্লাহ বাংলা টিমসহ বিভিন্ন নামে আবির্ভুত হয়ে উন্নয়নকে বাধাগ্রস্ত করতে চায়। এদেশের জনগণ আজ জঙ্গিবাদ ও সন্ত্রাসের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়েছে। সর্বস্তরের জনগণ এমনকি মাদ্রাসার ছাত্র-ছাত্রীও আজ এই জঙ্গিবাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে রাস্তায় নেমেছে। কোন ষড়যন্ত্রই এ দেশের উন্নয়নকে দাবিয়ে রাখতে পারবে না বলে তিনি মন্তব্য করেন।

সানজিদা খানম এমপি বলেন, সাংবাদিকসহ সকল পেশাজীবীদেরকে ঐক্যবদ্ধ হয়ে সন্ত্রাস ও জঙ্গিবাদ মোকাবেলা করতে হবে।

আবুল কালাম আজাদ বলেন, ঐক্যবদ্ধ থাকলে যে কোন সমস্যা সমাধান করা যায়। দেশ ও জাতি আজ সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়ে বাংলাদেশকে সামনের দিকে এগিয়ে যাচ্ছে। সাংবাদিকরাও ঐক্যবদ্ধভাবে বাংলাদেশের উন্নয়নে তাদের যথাযথ ভূমিকা পালন করছে।

পরে বাংলাদেশ সংবাদ সংস্থার প্রধান সম্পাদক আবুল কালাম আজাদকে সভাপতি ও সাংবাদিক শাহীন চৌধুরীকে সাধারণ সম্পাদক এবং সাংবাদিক আতাউর রহমানকে কোষাধ্যক্ষ করে বৃহত্তর ঢাকা সাংবাদিক ফোরামের ১৫ সদস্যের নতুন কার্যকরি কমিটি গঠন করা হয়।