Sheersha Media

ব্রেকিং নিউজ

সন্ধ্যা ৬:৩১ ঢাকা, বুধবার  ২১শে নভেম্বর ২০১৮ ইং

রাষ্ট্রবিরোধী অপরাধীদের শাস্তি পেতেই হবে: ভূমিমন্ত্রী

ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ এমপি বলেছেন, এদেশে যারা রাষ্ট্রবিরোধী অপরাধ করেছে তাদের শাস্তি পেতেই হবে। তিনি বলেন, মানুষের রক্ত নিয়ে যারা হোলি খেলেছে বাংলার মাটিতে তাদের বিচার হবে।
তিনি আজ চাটমোহর উপজেলার খৈরাস গ্রামে সোসাইটি ফর সোস্যাল এন্ড টেকনোলজিক্যাল সাপোর্ট-বাংলাদেশ কর্তৃক ৬ মাসের প্রশিক্ষণ শেষে মহিলাদের মধ্যে বিনামূল্যে সেলাই মেশিন ও দরিদ্রদের মধ্যে নগদ টাকা এবং শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তৃতাকালে এ কথা বলেন।
মন্ত্রী বলেন, মানুষের সার্বিক মুক্তির জন্য যে পাঁচটি মৌলিক অধিকার রয়েছে তা মানব সৃষ্ট নয়। মৌলিক অধিকার মহান আল্লাহ্র সৃষ্টি। সে অধিকার থেকে কাউকে বঞ্চিত করা যাবে না।
তিনি বলেন, মানুষ দীর্ঘদিন পাঁচটি অধিকার অন্ন, বস্ত্র, বাসস্থান, চিকিৎসা ও শিক্ষা থেকে বঞ্চিত ছিল। যখনই বঙ্গবন্ধু মানুষের সেই মৌলিক অধিকার ফিরিয়ে দেয়ার চেষ্টা শুরু করেছিলেন, ঠিক তখনই তাঁকে হত্যা করা হয়।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানুষের মৌলিক অধিকার ফিরিয়ে দেয়ার চেষ্টা করছেন। ইতিমধ্যে সরকার সফলতা অর্জন করেছে।
মন্ত্রী বলেন, এদেশের নারীরা বিচারপতি, পুলিশ ও আর্মিসহ সব জায়গায় অত্যন্ত দক্ষতার সাথে দায়িত্ব পালন করছেন। তিনি বলেন, নারীরা বেশী দুর্নীতিমুক্ত থাকে।
ভূমিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা দুর্নীতি বন্ধ করেছি। দুর্নীতি মুক্ত বাংলাদেশ গড়ার জন্য মন্ত্রী সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানান।
মন্ত্রী পরে ৬ মাসের প্রশিক্ষণপ্রাপ্ত ১৩০ জনকে সেলাই মেশিন, শীতার্ত দরিদ্রদের মাঝে ৭০০ কম্বল ও নগদ ৪ লাখ ৫৬ হাজার টাকা বিতরণ করেন।
সোসাইটি ফর সোস্যাল এন্ড টেকনোলজিক্যাল সাপোর্ট-বাংলাদেশে’র মহাপরিচালক ড. সাঈদ সাবরী রজবের সভাপতিত্বে এ সময় অন্যান্যের মধ্যে ভূমিমন্ত্রীর পিএস উপ-সচিব জাকির হোসেন, চাটমোহর উপজেলা নির্বাহী কর্মকর্তা শেহেলী লায়লা, পাবনা জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক আ. মোমিন, পাবনা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আ. হামিদ মাস্টার ও এসএসটিএস-বাংলাদেশে’র প্রশাসনিক এবং হিসাব কর্মকর্তা সানোয়ার হোসেন বক্তব্য রাখেন।