ব্রেকিং নিউজ

রাত ১:৪৬ ঢাকা, সোমবার  ২৪শে সেপ্টেম্বর ২০১৮ ইং

বাণিজ্যমন্ত্রী তোফায়েল
বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, ফাইল ফটো

রাষ্ট্রপতি নয়, হাসানের নাম প্রস্তাব বিএনপি থেকেই জেনেছে আ’লীগ

নির্বাচন কমিশন গঠনে সার্চ কমিটিতে সাবেক বিচারপতি কেএম হাসানের নাম প্রস্তাবের বিষয়টি বিএনপিরই বহু লোক আছে যারা প্রকাশ করেছে বলে দাবি করেছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

তিনি বলেছেন, বিএনপি সার্চ কমিটিতে সাবেক বিচারপতিদের মধ্য থেকে একজনকে চেয়েছে। বিষয়টি নিয়ে তো বিএনপি নেতাদের মধ্যে আলোচনা হয়েছে। তাদের কাছ থেকে নিশ্চিয়ই হাসানের নামের প্রস্তাবের বিষয়টি বেরিয়ে গেছে।

সোমবার সচিবালয়ে বাংলাদেশে নিযুক্ত অস্ট্রেলিয়ার রাষ্ট্রদূত জুলিয়া নিব্লেটের সঙ্গে বৈঠকের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা বলেন।

প্রসঙ্গত, রোববার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন,আপনি (খালেদা জিয়া) রাষ্ট্রপতির কাছে কে এম হাসানের নাম প্রস্তাব করেছেন, সেই হাসান সাহেব বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ছিলেন। কোনটা নিরপেক্ষ! এটা কি নিরপেক্ষ?’

পরে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘আওয়ামী লীগ সাধারণ সম্পাদক যে কথা বলেছেন, এটা মিথ্যা।’

তিনি প্রশ্ন তুলে বলেন, ‘তাহলে কী রাষ্ট্রপতির সঙ্গে ওবায়দুল কাদের সাহেব ও আওয়ামী লীগের সঙ্গে যোগসাজশ আছে? বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা রাষ্ট্রপতির সঙ্গে কথা বলছেন, সেই কথাগুলো তাদের সঙ্গে আলোচনা করে কি তিনি সার্চ কমিটি গঠন করবেন? এই কথার উত্তর আমরা ওবায়দুল কাদের সাহেবের কাছ থেকে চাই।’

এ বিষয়ে তোফায়েল আহমেদ বলেন, ওবায়দুল কাদের একজন দক্ষ নেতা। বিএনপি কি নাম দিয়েছে, তা রাষ্ট্রপতির কাছ থেকে জানার দরকার নেই। বিএনপিরই বহু লোক আছে যারা বিষয়টি প্রকাশ করেছে।

সম্পর্কিত সংবাদ

বিএনপির ‘হাসান’ এর নাম প্রস্তাব করাটা কী নিরপেক্ষতা? – কাদের

নাম প্রস্তাব নিয়ে ‘কাদেরের বক্তব্য মিথ্যা’ – ফখরুল