Sheersha Media

ব্রেকিং নিউজ

রাত ১০:৪৫ ঢাকা, মঙ্গলবার  ১৩ই নভেম্বর ২০১৮ ইং

রাষ্ট্রপতির সঙ্গে বঙ্গভবনে মোদির সাক্ষাৎ

বাংলাদেশ সফররত ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আশা প্রকাশ করে বলেছেন, দীর্ঘ প্রতিক্ষীত স্থল সীমান্ত চুক্তি বাস্তবায়নে যে চেতনা সহায়তা করেছে, ওই একই বন্ধনে ভারত ও বাংলাদেশের মধ্যকার অনিষ্পন্ন সকল বিষয়ের সমাধান হবে।
আজ বঙ্গভবনে রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে সাক্ষাৎ করতে গেলে ভারতের প্রধানমন্ত্রী এ আশা প্রকাশ করেন।
বৈঠকে রাষ্ট্রপতি বলেন, বাংলাদেশ ও ভারতের মধ্যে কানেকটিভিটি দু’দেশের জনগণকে আরো ঘনিষ্ঠ করতে সহায়তা করবে। বৈঠক শেষে রাষ্ট্রপতির প্রেস সচিব ইহসানুল করিম বাসসকে এ কথা বলেন।
নরেন্দ্র মোদি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা করেন এবং বাংলাদেশের উন্নয়নে ভারতের অব্যাহত সহায়তার আশ্বাস দেন।
মুক্তিযুদ্ধকালে বাংলাদেশের জনগণকে সহযোগিতা ও সহায়তার জন্য ভারতের সরকার ও সকল রাজনৈতিক দল এবং দেশটির জনগণের প্রতি কৃতজ্ঞতা জানান রাষ্ট্রপতি।
আবদুল হামিদ মুক্তিযুদ্ধকালে তার ভারতের মেঘালয় থেকে মুক্তিযোদ্ধাদের সংগঠিত করার কথা নরেন্দ্র মোদিকে অবহিত করেন।
তিনি বলেন, সীমান্ত হাটগুলো ভালভাবে চললে চোরাচালান কমে যাবে।
বৈঠকে বাংলাদেশের পক্ষে অন্যান্যের মধ্যে পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী, পররাষ্ট্র সচিব শহীদুল হক, ভারতে বাংলাদেশের হাইকমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলী এবং ভারতের পক্ষে পররাষ্ট্র সচিব এস জয় শংকর, বাংলাদেশের ভারতের হাইকমিশনার পঙ্কজ শরন উপস্থিত ছিলেন।
ভারতের প্রধানমন্ত্রী বঙ্গভবনে পরিদর্শক বইয়ে স্বাক্ষর করেন।
আবদুল হামিদ ভারতের প্রধানমন্ত্রীর সম্মানে ব্যক্তিগত মধ্যাহ্নভোজের আয়োজন করেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্পিকার শিরিন শারমিন চৌধুরী, প্রধান বিচারপতি এস কে সিনহা, ভারতের প্রধানমন্ত্রীর সফর সঙ্গীগণ অন্যান্যের মধ্যে রাষ্ট্রীয় ডিনার হলে এ মধ্যাহ্নভোজে উপস্থিত ছিলেন।
এর আগে বঙ্গভবনে পৌঁছলে রাষ্ট্রপতি ভারতের প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানান।