Sheersha Media

ব্রেকিং নিউজ

সকাল ৯:৩২ ঢাকা, শুক্রবার  ১৬ই নভেম্বর ২০১৮ ইং

‘রাবির শিক্ষক হত্যার প্রতিবাদে মহাসড়ক অবরোধ’

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক ড. এএফএম রেজাউল করিম সিদ্দিকীকে (৫০) কুপিয়ে হত্যার ঘটনায় ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা।শনিবার সাড়ে ১০টায় ইংরেজি বিভাগের শিক্ষার্থীরা ক্যাম্পাস থেকে মিছিল নিয়ে ব্শ্বিবিদ্যালয়ের সামনের মহাসড়কে গিয়ে অবস্থান নেন।

সর্বশেষ সকাল ১১টার দিকে এ  প্রতিবেদন লেখার সময়েও সড়ক অবরোধ করে বিক্ষোভ চলছে।

এর আগে ৭টা ২৫ মিনিটে ভোয়ালিয়া এলাকার শালবাগান মোড়ে অধ্যাপক রেজাউল করিমের লাশ উদ্ধার হয়।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মুজিবুল হক আজাদ খান গণমাধ্যমকে জানান, সকাল ৮টায় অধ্যাপক রেজাউল করিমের ক্লাস ছিল। বিশ্ববিদ্যালয়ের উদ্দেশ্যে বাসা থেকে বের হয়ে তিনি দেড়শ’ গজ দূরে আসার পরপরই দুর্বৃত্তরা তাকে কুপিয়ে হত্যা করে।

পরে স্থানীয়রা ৭টা ২৫ মিনিটে তাকে পড়ে থাকতে দেখে পুলিশে খবর দেয়।

ঘটনা শোনার পরেই বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মু. এন্তাজুল হক, ছাত্র উপদেষ্টা মিজানুর রহমান, প্রক্টর ড. মুজিবুল হক আজাদ খানসহ অন্তত শতাধিক শিক্ষক ঘটনাস্থলে ছুটে যান।

অধ্যাপক ড. রেজাউল করিমের সহপাঠী এবং সহকর্মী একই বিভাগের অধ্যাপক জহুরুল ইসলাম জানান, ১৯৭২-৭৩ সেশনে তারা একই সঙ্গে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগে ভর্তি হন। ১৯৮০ সালে মাস্টার্স শেষ করেন। পরে ১৯৮৩ সালে অধ্যাপক রেজাউল করিম ইংরেজি বিভাগে প্রভাষক হিসেবে যোগ দেন।

তিনি আরও জানান, ছাত্র জীবন থেকে ড. রেজাউল কোন রাজনীতির সঙ্গে যুক্ত ছিলেন না। শিক্ষকতা জীবনেও তিনি বিশ্ববিদ্যালয়ের কোন শিক্ষক রাজনীতিতে একটুও জড়াননি।