ব্রেকিং নিউজ

রাত ২:৫৬ ঢাকা, মঙ্গলবার  ২৩শে অক্টোবর ২০১৮ ইং

কেন্দ্রীয় সংস্কৃতিমন্ত্রী মহেশ শর্মা

“রাতে মেয়েদের বাড়ির বাইরে বের হওয়া সংস্কৃতির সঙ্গে যায় না”

রাতে মেয়েদের বাড়ির বাইরে বের হওয়া ভারতীয় সংস্কৃতির সঙ্গে যায় না বলে মন্তব্য করে আবারো সমালোচনার মুখে পড়েছেন দেশটির কেন্দ্রীয় সংস্কৃতিমন্ত্রী মহেশ শর্মা।

সম্প্রতি তিনি একটি টেলিভিশন চ্যানেলকে সাক্ষাৎকারে বলেন, মেয়েদের রাতে বাড়ির বাইরে বেরোনো অন্য যে কোনো দেশে চলতে পারে, কিন্তু ভারতে নয়।
মহেশ শর্মা বলেন, ভারতীয় সংস্কৃতি ও ঐতিহ্য অনুযায়ী, সমবয়সী ভাই-বোনও আলাদা ঘরে ঘুমোয়। আমাদের সবাইকে এ সংস্কৃতি মেনে চলতে হবে, শ্রদ্ধা করতে হবে।
ইউরোপ এখন ভারতের দিকে তাকিয়ে রয়েছে দাবি করে তিনি বলেন, ইউরোপ এখন ভারতের মূল্যবোধ, ঐতিহ্য ও সংস্কৃতির প্রতি আকৃষ্ট হচ্ছে। অথচ উল্টো আমরা তাদেরকেই অন্ধভাবে অনুসরণ করছি।
পশ্চিমবঙ্গের নদীয়া থেকে প্রথমবারের মতো নির্বাচিত ওই লোকসভা সদস্যের সঙ্গে কট্টর হিন্দুত্ববাদী সংগঠন রাষ্ট্রীয় স্বয়ং সেবক সংঘের (আরএসএস) দীর্ঘদিনের সম্পর্ক রয়েছে। এর আগেও বিভিন্ন বিষয়ে মন্তব্য করে বিতর্কিত হন তিনি।
কিছুদিন আগে ভারতের সাবেক রাষ্ট্রপতি এ পি জে আবদুল কালাম সম্পর্কেও বিতর্কিত মন্তব্য করেছিলেন তিনি। গত ২৮ আগস্ট নয়াদিল্লির আওরঙ্গজেব রোডের নাম বদলে এপিজে আবদুল কালাম রোড রাখার প্রস্তাবে সম্মতি দেন তিনি।
ওই সময় একটি টিভি চ্যানেলকে সাক্ষাত্কারে মহেশ শর্মা বলেন, আমরা এমন একজনের নামে আওরঙ্গজেব রোডের নামকরণ করেছি যিনি মুসলিম হওয়া ‘সত্ত্বেও’ মহান দেশপ্রেমিক। তার এ মন্তব্যেও তীব্র বিতর্ক তৈরি হয়েছিল। সূত্র: টাইমস অব ইন্ডিয়া।