Sheersha Media

ব্রেকিং নিউজ

সন্ধ্যা ৭:১০ ঢাকা, মঙ্গলবার  ২০শে নভেম্বর ২০১৮ ইং

‘রাতে ফের আগুন লেগেছে বসুন্ধরায়’

রাজধানীর বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্সে ফের আগুন লেগেছে। আজ রোববার দিনভর আগুন জ্বলার পর রাত ১০টায় আবারও আগুন লাগে ওই ভবনে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, রাত ১০টার দিকে ভবনের ছয়তলায় আগুন দেখা যায়। পরবর্তী সময়ে ওই আগুন ছড়িয়ে পড়তেও দেখা যায়।

রোববার বেলা ১১টা ২৩ মিনিটের দিকে লেভেল ৬-এর ‘সি’ ব্লকে জুতার দোকানে আগুনের সূত্রপাত হয়।। রাত ৮টার দিকে ফায়ার সার্ভিস থেকে জানানো হয় আগুন এখন অনেকটা নিয়ন্ত্রণে।

ফায়ার সার্ভিসের পরিচালক মেজর এ কে এম শাকিল নেওয়াজ ওই তথ্য গণমাধ্যমকে জানিয়েছিলেন।

তিনি জানান, এ পর্যন্ত ১৯ জনকে উদ্ধার করা করে হাসপাতালে পাঠানো হয়েছে। এদের মধ্যে ১১জন নিরাপত্তাকর্মী।

বেলা ১১টা ২৩ মিনিটে আগুন লাগার খবরে মানুষের হুড়াহুড়িতে মার্কেটে আতঙ্ক ছড়িয়ে পড়ে। দিনভর ওই ভবনের ছয়তলায় আগুন জ্বলে। আগুন নিয়ন্ত্রণে আনার জন্য দুপুরে কাজ করে ফায়ার সার্ভিসের ১০টি ইউনিট। বিকেলে দিকে ফায়ার সার্ভিসের ২৯টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনার জন্য কাজ করে।

বিকেলে দিকে ফায়ার সার্ভিসের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আলী আহাম্মেদ খান গণমাধ্যমকে জানান, আগুন নিয়ন্ত্রণের জন্য ফায়ার সার্ভিস কাজ করছে তবে পানি স্বল্পতার জন্য আগুন নিয়ন্ত্রণে আনতে সমস্যা হচ্ছে।

ছয়তলার একটি দোকান থেকে আগুনের সূত্রপাত হয়। সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ফায়ার সার্ভিসের কর্মকর্তারা জানান, ছয় তলার সি ব্লকে বেশির ভাগ দোকানই পুড়ে গেছে। এগুলোর বেশির ভাগই ব্যাগ ও জুতার দোকান।

সন্ধা ৭টার দিকে বসুন্ধরা ব্যবসায়ী সমিতির সভাপতি এমএ হান্নান জানান, অগ্নিকাণ্ডের ঘটনায় ১০০টি জুতার দোকান ভস্মিভূত হয়েছে। এতে ৩০ কোটি টাকার মালামাল ও ডেকোরেশনসহ ৫০ কোটি টাকার ক্ষতি হয়েছে।

তিনি জানান, আগামীকাল সোমবার যাতে মার্কেট খুলে দেয়া যায় সে চেষ্টা চলছে।

আগুনের সূত্রপাত সম্পর্কে নিশ্চিত করে কিছু জানাতে না পারলেও তিনি বলেন, নাশকতার আশংকা উড়িয়ে দেয়া যাচ্ছে না।- এন টিভি অনলাইন।

সূত্রঃ http://www.ntvbd.com/bangladesh/72249/%E0%A6%B0%E0%A6%BE%E0%A6%A4%E0%A7%87-%E0%A6%AC%E0%A6%B8%E0%A7%81%E0%A6%A8%E0%A7%8D%E0%A6%A7%E0%A6%B0%E0%A6%BE%E0%A7%9F-%E0%A6%86%E0%A6%AC%E0%A6%BE%E0%A6%B0-%E0%A6%86%E0%A6%97%E0%A7%81%E0%A6%A8