ব্রেকিং নিউজ

সকাল ৯:১৩ ঢাকা, বুধবার  ১৯শে সেপ্টেম্বর ২০১৮ ইং

রুহুল কবির রিজভী আহমেদ
বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ, ফাইল ফটো

রাতেই ‘ইলেকশন ইঞ্জিনিয়ারিং’ হওয়ার সম্ভাবনা!!

নাসিক নির্বাচনকে কেন্দ্র করে আজ গভীর রাতেই সুক্ষ্ম ইলেকশন ইঞ্জিনিয়ারিং হওয়ার সম্ভাবনা আছে। সরকারি প্রভাবে আগামীকালের নাসিক নির্বাচনে কোন নয়-ছয় করা হয় কীনা এ নিয়ে একটা জল্পনা-কল্পনা সর্বত্র চলছে’ বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।

বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আজ সন্ধ্যায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এমন মন্তব্য করেন।

রিজভী বলেন, আমরা বিভিন্ন সূত্র থেকে খবর পাচ্ছি যে, আজ গভীর রাতেই নাসিক নির্বাচনকে কেন্দ্র করে সুক্ষ্ম ইলেকশন ইঞ্জিনিয়ারিং হওয়ার সম্ভাবনা আছে। আজ নিশীথ রাতেই সরকারি প্রভাবে আগামীকালের নাসিক নির্বাচনে কোন নয়-ছয় করা হয় কীনা এ নিয়ে একটা জল্পনা-কল্পনা সর্বত্র চলছে। নারায়ণগঞ্জের ভোটার’রা যখন ঘুমিয়ে থাকবে তখন ভোটারদের অগোচরে সরকারি যন্ত্র শাসকদলের প্রার্থীর পক্ষে যেকোন কারসাজি করতে পারে বলে একটা সন্দেহ চারিদিকে দানা বেঁধেছে।

রিজভী বলেন, শাসকদলের প্রার্থী ব্যতিরেকে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে ধানের শীষসহ অন্যান্য দল ও স্বতন্ত্র প্রার্থীদের স্থানীয় সমর্থক, কর্মী ও পোলিং এজেন্টসহ ভোটারদের সতর্ক থাকার জন্য আমি বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি’র পক্ষ থেকে আহবান জানাচ্ছি।

উল্লিখিত বিষয়গুলির সত্যতা যাচাই করে আগামীকালের নির্বাচনে যেকোন অশুভ পরিকল্পনা বানচাল করতে নির্বাচন কমিশনকে সজাগ ও যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য জোরালো আহবান জানাচ্ছি।

রিজভী বলেন, আমরা এও খবর পাচ্ছি-সরকারের বিভিন্ন এজেন্টরা আজগুবি গুজব ছড়াচ্ছে যে, বিএনপি মনোনীত ধানের শীষের প্রার্থী এ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান আগামীকাল বেলা ১১টার মধ্যে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচন থেকে সরে দাঁড়াবেন। এই ধরণের গুজব সরকার হতাশ, বিভ্রান্ত ও কান্ডজ্ঞানশুণ্য হয়ে ছড়াচ্ছে। বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি’র পক্ষ থেকে আমি নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ভোটারদের নি:সংশয়ে পূর্ণ নিশ্চয়তা দিচ্ছি যে, যেকোন বাধা, ভয়ভীতি ও হুমকির মুখেও ধানের শীষের প্রার্থী এ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান নির্বাচনের শেষ মূহুর্ত পর্যন্ত অবস্থান করবেন এবং ফলাফল সাথে নিয়ে নিজ গৃহে প্রত্যাবর্তন করবেন। সরকারের এজেন্টদের কোন গুজবে কান না দেয়ার জন্য নারায়ণগঞ্জ মহানগরের ভোটারদের আমি বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি’র পক্ষ থেকে আহবান জানাচ্ছি। ধানের শীষের প্রার্থী দুর্জয় অঙ্গীকারে প্রতিদ্বন্দ্বিতা করছেন। অটুট, অবিচল, অকম্প মনোবল নিয়ে ধানের শীষের প্রার্থী এ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সুতরাং তাকে কোন চক্রান্তই ঘায়েল করতে পারবে না। আর এ কারনেই হুমকি, ভয় ও গুজবের বাতাবরণ সৃষ্টি করে ধানের শীষের প্রার্থীকে দুর্বল করা সম্ভব নয়। নারায়ণগঞ্জের মানুষের প্রতি আমাদের যে গভীর আস্থা রয়েছে, তার ভিত্তিতেই আমরা আশা করি নারায়ণগঞ্জের সাহসী ভোটার’রা আগামীকাল নাসিক নির্বাচনে নির্ভয়ে তাদের ভোটাধিকার প্রয়োগ করে ধানের শীষের প্রার্থী এ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খানকে বিপুল ভোটে বিজয়ী করবেন। নারায়ণগঞ্জের ঐক্যবদ্ধ ভোটার’রা নাসিক নির্বাচনের পুরো সময় ক্ষমতাসীন মহলের যেকোন নীলনকশা প্রতিহত করতে অতন্দ্র প্রহরীর মতো কাজ করে যাবে।