Sheersha Media

ব্রেকিং নিউজ

রাত ১১:০০ ঢাকা, রবিবার  ১৮ই নভেম্বর ২০১৮ ইং

রাজ্জাককে ফেরত দেবে মিয়ানমার

আটক বিজিবি সদস্য নায়েক রাজ্জাককে ফেরত দিতে রাজি হয়েছে মিয়ানমার। সোমবার বিকালে কক্সবাজার বিজিবি সেক্টর কমান্ডার কর্ণেল আনিসুর রহমান এ তথ্য জানান।  তিনি জানান, মিয়ানমারের বিজিপি কর্তৃপক্ষ আজ তাকে মৌখিকভাবে জানিয়েছেন, মানবিক দিক বিবেচনা করে তাকে ফেরত দেয়ার বিষয়টি চিন্তাভাবনা করছে।

মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী বিজিপি আটক করে ছয়দিন ধরে আটক রেখেছে নায়েক রাজ্জাককে। এরই মধ্যে বাবা দিবসে বাবা হওয়ার খবর পেয়েছেন মিয়ানমারে আটক বিজিবির নায়েক আবদুর রাজ্জাক। বর্ডার গার্ড বাংলাদেশের পক্ষ থেকে মিয়ানমারের বর্ডার গার্ড পুলিশের মাধ্যমে এ বার্তাটি আবদুর রাজ্জাককে দেয়া হয়। বিজিপির পক্ষ থেকে ফিরতি বার্তায় জানানো হয়েছে বাবা হওয়ার খবরে আবদুর রাজ্জাক খুশি।
এদিকে বাবা হওয়ার খবর পাওয়ার পর বিষয়টিকে মানবিক বিবেচনায় দেখছে মিয়ানমার কর্তৃপক্ষ। বাংলাদেশে নিযুক্ত দেশটির দূত পররাষ্ট্র মন্ত্রণালয়কে বিষয়টি অবহিত করে জানিয়েছেন, রাজ্জাক বাবা হওয়ার বিষয়টি মানবিক বিবেচনায় নিয়ে তাকে পতাকা বৈঠকের মাধ্যমে হস্তান্তরের চেষ্টা করা হচ্ছে।
মন্ত্রণালয় সূত্র জানায়, ১৯৮০ সালের একটি চুক্তির আওতায় রাজ্জাককে পতাকা বৈঠকের মাধ্যমে ফিরিয়ে আনার সুযোগ রয়েছে।
উল্লেখ্য, ২১ জুন রোববার বাবা দিবসে একটি পূত্র সন্তানের জনক হয়েছেন নায়েক আবদুর রাজ্জাক। পরিবারে নতুন মুখ আসলেও রাজ্জাককে নিয়ে উদ্বিগ্ন তার পরিবার। সোমবার স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামালও স্বীকার করেছেন রাজ্জাককে নিয়ে সরকারও উদ্বিগ্ন। সুত্রঃ যুগান্তর ।