ব্রেকিং নিউজ

রাত ১২:৫৩ ঢাকা, রবিবার  ২৩শে সেপ্টেম্বর ২০১৮ ইং

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের হলে গুলি, ককটেল বিস্ফোরণ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মাদারবখশ হলে গভীর রাতে গুলি ও ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে।
শুক্রবার রাত দেড়টার দিকে অল্প সময়ের ব্যবধানে গুলি ও চারটি ককটেল বিস্ফোরিত হয় বলে হল সূত্র জানায়। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। এ ঘটনায় মাদারবখশ হলসহ পাশাপাশি অবস্থিত পাঁচটি হলের আবাসিক শিক্ষার্থীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। কে বা কারা এ ঘটনা ঘটিয়েছে তা জানা যায়নি।
হল সূত্র জানায়, শুক্রবার দিবাগত রাত দেড়টা থেকে মাত্র ১০ মিনিটের ব্যবধানে বিকট শব্দে পরপর চারটি ককটেল বিস্ফোরণ ঘটায় দুর্বৃত্তরা। একই সময়ে এক রাউন্ড গুলি ছোড়া হয়। হলের তৃতীয় ব্লকের ছাদ, দ্বিতীয় ও তৃতীয় তলা থেকে এসব বিস্ফোরণ এবং গুলির শব্দ পাওয়া গেছে বলে জানান শিক্ষার্থীরা। এ ঘটনায় হলে আতঙ্ক ছড়িয়ে পড়ে। শিক্ষার্থীরা কেউ নিজ কক্ষ থেকে বাইরে বের হননি।
এদিকে রাত পৌনে একটার দিকে হল শাখা ছাত্রলীগের সভাপতি রবিউল ইসলাম বনি, সাধারণ সম্পাদক মাসুদ রানা ও শহীদ হবিবুর রহমান হল শাখা ছাত্রলীগের সভাপতি মামুনুর রশীদের নেতৃত্বে ২০-২৫ জন ছাত্রলীগ নেতাকর্মী হলের তৃতীয় ব্লকের বিভিন্ন কক্ষে তল্লাশি চালায় ও শিক্ষার্থীদের জিজ্ঞাসাবাদ শুরু করে।
মাদারবখশ হল শাখা ছাত্রলীগের সভাপতি রবিউল ইসলাম বনি বলেন, কে বা কারা এ কাজ করেছে জানা যায়নি। আমরা খোঁজ করে দেখছি। হল প্রশাসনের সঙ্গে কথা বলবো। এই হলের আবাসিকতা নেই এমন কোনো দুষ্কৃতিকারী হলে থাকলে তাদের বের করে দেওয়ার কথা বলবো।
জানতে চাইলে হল প্রাধ্যক্ষ প্রফেসর তাজুল ইসলাম বলেন, আমি প্রক্টরের সঙ্গে কথা বলে এ ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবো।