ব্রেকিং নিউজ

সকাল ৭:০১ ঢাকা, মঙ্গলবার  ১৯শে জুন ২০১৮ ইং

“রাজন হত্যার দৃষ্টান্তমূলক শাস্তির আশ্বাস স্বরাষ্ট্রমন্ত্রীর”

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, শিশু রাজন হত্যাকান্ডের সুষ্ঠু বিচার নিশ্চিত করতে সরকার সব ধরনের ব্যবস্থা নেবে।
শিশু রাজন হত্যাকান্ডের ঘটনাকে জঘন্যতম, পৈশাচিক ও বর্বরোচিত উল্লেখ করে তিনি এ হত্যাকান্ডে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির আশ্বাস দেন। তাদেরকে দৃষ্টান্তমূলক শাস্তি দেয়া হলে পরবর্তীতে এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি ঘটবে না।
বুধবার বিকেলে স্বরাষ্ট্রমন্ত্রী সিলেটে শিশু শেখ সামিউল আলম রাজনের হত্যাকান্ডের বিচারের দাবিতে এলাকাবাসীর আযোজিত প্রতিবাদ সমাবেশে বক্তৃতাকালে এ কথা বলেন ।
এর আগে স্বরাষ্ট্রমন্ত্রী রাজনের বাড়ি সিলেট সদর উপজেলার কান্দিগাঁও ইউনিয়নের বাদে আলী গ্রামে পৌঁছে রাজনের মা-বাবাকে শান্তনা দেন এবং এ হত্যাকান্ডের সুষ্ঠু বিচারের আশ্বাস দেণ। এ সময় রাজনের মা-বাবা মন্ত্রীকে জড়িয়ে ধরে কান্নায় ভেঙ্গে পড়েন।
তিনি রাজনের পরিবারকে সমাজসেবা অধিদফতরের মাধ্যমে ১ লাখ টাকা প্রদানের ঘোষণা দেন।
তিনি বলেন, ‘দেশে আইনের শাসন প্রতিষ্ঠায় বর্তমান সরকার দৃঢ়প্রতিজ্ঞ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় দেশের প্রচলিত আইনি প্রক্রিয়ায় রাজন হত্যার সুষ্ঠু ও দ্রুত বিচার নিশ্চিত করা হবে।
মন্ত্রী বলেন, এ মামলার প্রধান আসামী কামরুল সৌদি পুলিশের হাতে আটক আছে। দ্রুততম সময়ের মধ্যে তাকে দেশে ফিরিয়ে আনার উদ্যোগ নেয়া হবে। দু’দেশের আইনি প্রক্রিয়া সম্পন্ন করে দেশে ফিরিয়ে এনে তাকে বিচারের মুখোমুখি করা হবে।
তিনি বলেন, এ মামলার ৬ আসামী ‘ইতোমধ্যে আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। এ ঘটনায় জড়িত সবাইকে গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে।