ব্রেকিং নিউজ

ভোর ৫:৩১ ঢাকা, রবিবার  ২৩শে সেপ্টেম্বর ২০১৮ ইং

রাজনৈতিক সহিংসতার ঘটনায় ‘সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনাল’ গঠন হবে

Like & Share করে অন্যকে জানার সুযোগ দিতে পারেন। দ্রুত সংবাদ পেতে sheershamedia.com এর Page এ Like দিয়ে অ্যাক্টিভ থাকতে পারেন।

 

আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক বলেছেন, দেশে চলমান রাজনৈতিক সহিংসতার ঘটনায় ‘সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনাল’ গঠন করবে সরকার। তবে এ ‘এন্টি টেরোরিজম স্পেশাল ট্রাইব্যুনাল’ গঠন হওয়ার আগ পর্যন্ত প্রচলিত আইনেই দায়রা জজ বা অতিরিক্ত দায়রা জজ এ ধরনের অপরাধীদের বিচার করবেন। বৃস্পতিবার দুপুরে সচিবালয়ে ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা বলেন।
আইনমন্ত্রী বলেন, এ বিষয়ে ইতোমধ্যে প্রত্যেক দায়রা জজের কাছে পত্র দিয়েছি যে একজন অতিরিক্ত দায়রা জজ যেন অগ্রাধিকার ভিত্তিতে এসব নাশকতার মামলার বিচার করেন।
চলমান নাশকতার ঘটনায় সারা দেশে অসংখ্য মামলা হলেও এর বেশিরভাগের  তদন্ত এখনো শেষ হয়নি বলে আনিসুল হক জানান। তিনি বলেন, যেগুলোর তদন্ত শেষ হয়েছে সেগুলো আদালতে গেলেই বিচারকাজ শুরু হবে।
বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের টানা অবরোধ ও হরতালে গত দেড় মাস ধরে প্রতিদিনই দেশের কোথাও না কোথাও যানবাহনে আগুন দেয়া বা পেট্রোল বোমা ছোড়ার ঘটনা ঘটছে। সরকারি হিসাবে গত ৫ জানুয়ারি থেকে এ পর্যন্ত পেট্রোল বোমা ও ককটেল হামলায় নিহত হয়েছেন অন্তত ৫৫ জন। এ সময় ৬৬৪টি যানবাহন পেট্রোল বোমা দিয়ে পুড়িয়ে দেওয়া হয়েছে, ৪১০টি যানবাহন ভাংচুর করেছে অবরোধ সমর্থকরা।