Sheersha Media

ব্রেকিং নিউজ

দুপুর ১২:০৮ ঢাকা, রবিবার  ১৮ই নভেম্বর ২০১৮ ইং

আকবর আলী

রাজনৈতিক সংস্কৃতির পরিবর্তন জরুরি : আকবর আলী

তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ড. আকবর আলী খান বলেছেন, বাংলাদেশে বিদ্যমান রাজনৈতিক সংস্কৃতির পরিবর্তন হওয়া জরুরি। রাজনৈতিক দলসমূহের মধ্যে বিরাজমান অসহিষ্ণুতা ও অশালীন বাকযুদ্ধ গণতন্ত্রের সুষ্ঠু বিকাশের জন্য সহায়ক নয়।

আজ শনিবার এফডিসিতে অনুষ্ঠিত ডিবেট ফর ডেমোক্রেসি আয়োজিত জাতীয় বিতর্ক প্রতিযোগিতা ইউসিবি পাবলিক পার্লামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ডিবেট ফর ডেমোক্রেসির চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের চেয়ারম্যান এম এ সবুর।

হাসান আহমেদ চৌধুরী কিরণ বলেন, দেশের মানুষ একটি সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন দেখতে চায়। ইতোমধ্যে নতুন নির্বাচন কমিশন গঠন নিয়ে সারাদেশে ব্যাপক আলোচনা চলছে। আশা করা যাচ্ছে নতুন এই নির্বাচন কমিশন সকল রাজনৈতিক দলের আস্থা অর্জনের মাধ্যমে একটি গ্রহণযোগ্য জাতীয় নির্বাচনের পরিবেশ তৈরি করবে।

ডিবেট ফর ডেমোক্রেসি ও এটিএন বাংলার যৌথ আয়োজনে বছরব্যাপি আয়োজিত এ প্রতিযোগিতায় সারাদেশের ৩২টি বিশ^বিদ্যালয় অংশগ্রহন করছে।

উদ্বোধনী প্রতিযোগিতায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়কে হারিয়ে সাউথইস্ট ইউনিভার্সিটি জয়লাভ করে। প্রতিযোগিতা শেষে অংশগ্রহনকারী বিতার্কিকদের সার্টিফিকেট ও ক্রেস্ট প্রদান করা হয়।