শীর্ষ মিডিয়া

ব্রেকিং নিউজ

রাত ৯:০৮ ঢাকা, বৃহস্পতিবার  ১৭ই জানুয়ারি ২০১৯ ইং

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা
প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা, ফাইল ফটো

রাজনৈতিক দলগুলো সহনশীল না হলে ব্যবস্থা : সিইসি

সব রাজনৈতিক দলকে সহনশীলতা বজায় রাখার আহবান জানিয়ে সিইসি কে এম নুরুল হুদা বলেছেন, সবাই সহনশীল না হলে ব্যবস্থা নেবে ইসি।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রচারে দেশের বিভিন্ন স্থানে সহিংসতার ও বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের গাড়িবহরে হামলার ঘটনায় নির্বাচন কমিশন বিব্রত বলেও জানিয়েছেন তিনি।প্র

বুধবার রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটদের সঙ্গে নির্বাচনী নির্দেশনামূলক এক কর্মশালায় তিনি এ আহ্বান জানান।

সিইসি বলেন, একাদশ নির্বাচন হবে প্রতিদ্বন্দ্বিতা ও প্রতিযোগিতাপূর্ণ। কিন্তু প্রতিযোগিতা যেন সহিংসতায় রূপ না নেয় সেদিকে আপনাদের লক্ষ্য রাখতে হবে।

সব রাজনৈতিক দলকে সহনশীলতা বজায় রাখার আহবান জানিয়ে সিইসি বলেন, কারো প্রচারে বাধা দেবেন না। সবাই সহনশীল হোন। নতুবা ইসি ব্যবস্থা নেবে।

ভোটের চেয়ে জীবন দামি উল্লেখ করে নুরুল হুদা বলেন, নির্বাচনের চেয়ে মানুষের জীবন মূল্যবান। তাই ভোটের প্রচারে এই সহিংসতা ও জীবনহানি কাম্য হতে পারে না।

প্রসঙ্গত, মঙ্গলবার ঠাকুরগাঁওয়ে বিএনপির প্রার্থী মির্জা ফখরুলের গাড়িবহরে হামলা হয়। এতে বেশ কয়েকটি গাড়ি ভাংচুর করা হয়।

ইসি সচিব হেলালুদ্দীন আহমদের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন- কমিশনার মাহবুব তালুকদার, মো. রফিকুল ইসলাম, কবিতা খানম ও ব্রিগেডিয়ার জেনারেল অব. শাহাদাত হোসেন চৌধুরী।

জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটদের তিন দিনব্যাপী ব্রিফিং অনুষ্ঠানের প্রথম ধাপে আজ ২১৫ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট অংশ নেন।

তিন ধাপে ৬৪০ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটকে ব্রিফ করবে কমিশন।

ভোটগ্রহণের আগের দিন, ভোটগ্রহণের দিন এবং ভোটগ্রহণের পরের দুদিন নির্বাচনের মাঠে নিয়োজিত থাকবেন এরা।