ব্রেকিং নিউজ

দুপুর ২:৪৮ ঢাকা, শুক্রবার  ১৭ই আগস্ট ২০১৮ ইং

“রাজনৈতিক থেরাপির বিকল্প নেই”

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, গণতন্ত্রের উপর জঙ্গি আঘাত নিরাময়ে চাই বিচারের রাজনৈতিক থেরাপি।
তিনি বলেন, ‘জঙ্গিবাদী অপচেতনা হচ্ছে গণতন্ত্রের শরীরে আঘাত। এই ব্যথা নিরাময়ের জন্য রাজনৈতিক থেরাপির বিকল্প নেই।’
বিশ্ব ফিজিওথেরাপি দিবস ২০১৫ উপলক্ষে আজ রাজধানীর আগারগাঁওয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এসপি হাসপাতাল এন্ড আর্থরাইটিস রিসার্চ সেন্টার আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।
বাংলাদেশ ফিজিওথেরাপিস্ট এসোসিয়েশনের (বিপিএ) সাবেক প্রতিষ্ঠাতা ও সহ-সভাপতি এস চক্রবর্তীর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য ফরহাদ হোসেন দোদুল, চিত্রনায়ক ও নিরাপদ সড়ক চাই আন্দোলনের সভাপতি ইলিয়াস কাঞ্চন, বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক হাবিবুল বাশার সুমন, বিপিএ’র প্রতিষ্ঠাতা প্রধান উপদেষ্টা অধ্যাপক আলতাফ হোসেন সরকার প্রমূখ।
তথ্যমন্ত্রী বলেন, ‘সকল জঙ্গি-সন্ত্রাসী অপতৎপরতার দ্রুত বিচারই হচ্ছে এই রাজনৈতিক থেরাপি। এ বিচারে আমরা যতই কালক্ষেপণ করবো, জঙ্গি-আঘাত ততই বেদনাদায়ক হবে। আর ব্যথা যতো বেশি, চিকিৎসাও তত কষ্টকর।’
‘তাই গণতন্ত্রের ব্যথা লাঘব করতে জঙ্গিবাদী-আগুন সন্ত্রাসীদের দ্রুত বিচারের রাজনৈতিক থেরাপি প্রয়োজন’ বলেও তিনি উল্লেখ করেন।
তথ্যমন্ত্রী একাত্তরের রাজাকার, পঁচাত্তরে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যাকারী, ২১শে আগস্টে গ্রেনেড হামলাকারী এবং আগুন সন্ত্রাসীদের কথা উল্লে¬খ করে বলেন, জঙ্গিবাদী-মৌলবাদী-সন্ত্রাসী অপতৎপরতাগুলোই জাতির অগ্রযাত্রাকে স্থবির করতে চেয়েছে। কিন্তু তারা সফল হয়নি। কোনো খুনী রেহাই পাবে না। বিচারের মাধ্যমে তাদের বিচার ও সাজা কার্যকর করা হবে।
ফিজিওথেরাপিকে চিকিৎসা অঙ্গণের অবিচ্ছেদ্য অংশ হিসেবে উল্লে¬খ করে ইনু বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের আমলে সরকারি ফিজিওথেরাপি কলেজ অবশ্যই প্রতিষ্ঠালাভ করবে।
সেন্টার ফর রিহ্যাবিলিটেশন অভ দি প্যারালাইজ্ড (সিআরপি)’র প্রশাসন প্রধান ও বিপিএ’র প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ডা. মোঃ সোহরাব হোসেন অনুষ্ঠানে মূল প্রবন্ধ পাঠ করেন।