Sheersha Media

ব্রেকিং নিউজ

সকাল ১১:১১ ঢাকা, শুক্রবার  ১৬ই নভেম্বর ২০১৮ ইং

রাজধানীর ওয়ারীতে স্থাপনা নির্মাণে নিষেধাজ্ঞা

রাজধানীর ওয়ারিতে র‌্যাংকিন স্ট্রিট এলাকায় বাণিজ্যিক ভবণ নির্মানের ওপর নিষেধাজ্ঞা জারি করেছেন হাইকোর্ট। একই সঙ্গে ওয়ারীর র‌্যাংকিন স্ট্রিট এলাকায় বাণিজ্যিক ভবন নির্মাণে বিবাদীদের নিষ্ক্রিয়তা কেন বেআইনী ঘোষণা করা হবে না তা জানতে রুল জারি করেছেন আদালত। জনস্বার্থে দায়ের করা এক আবেদনের পরিপ্রেক্ষিতে সোমবার বিচারপতি ফারাহ মাহবুব ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন।
আগামী চার সপ্তাহের মধ্যে ভূমি সচিব, ঢাকা জেলার ডিসি, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র, গ্রীণ হোমসের ব্যবস্থপনা পরিচালক, হোম স্টোন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালকসহ মোট আটজনকে এ রুলের জবাব দিতে বলা হয়েছে। আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন  ব্যারিস্টার মাসুদ আহমেদ সাইদ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডিপুর্টি অ্যাটর্নি জেনারেল অমিত তালুকদার।
রিটটি দায়ের করেছিলেন সুপ্রিমকোর্টের আইনজীবী অ্যাডভোকেট শাহিনা বেগম। দুই সপ্তাহ আগে তিনি এ রিট আবেদনটি করেছিলেন বলে জানা গেছে। আইনজীবী মাসুদ আহমেদ সাইদ সাংবাদিকদের বলেন, সরকারের স্টেট ম্যানুয়েল-১৯৫৮ এর পরিশিষ্ট-৫ মতে, ওয়ারীর আবাসিক এলাকায় কোনো বাণিজ্যিক ভবন নির্মানের সুযোগ নেই। কিন্তু এর তোয়াক্কা না করে বিভিন্ন রিয়েল এস্টেট কোম্পানিরা বাণিজ্যিক ভবন নির্মাণ করে যাচ্ছে। যার প্রেক্ষিতে আমরা একটি রিট আবেদন দায়ের করি। শুনানি শেষে আদালত এ আদেশ দেন।